“দেশরত্ন” পদকে ভূষিত হলেন কুতুবদিয়ার সাবেক বর্তমান কোম্পানীগঞ্জের ইউএনও জিয়াউল হক মীর

“দেশরত্ন” পদকে ভূষিত হলেন কোম্পানীগঞ্জের ইউএনও জিয়াউল হক মীর

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দূর্যোগময় পরিস্থিতিতে সরকারী দায়িত্ব ও স্বীয় উদ্যোগে অতিরিক্ত দায়িত্ব পালনে সাহসী ভূমিকা রাখায় শিক্ষা, শ্রম,বন ও পরিবেশ রক্ষা সোসাইটি, ঢাকা কর্তৃক “দেশরত্ন” পদকে ভূষিত হলেন কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার সাবেক নির্বাহী অফিসার বর্তমানে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: জিয়াউল হক মীর।
গত ১৯ জুলাই শিক্ষা, শ্রম, বন ও পরিবেশ রক্ষা সোসাইটির নির্বাহী পরিচালক মিসেস শাহনাজ বেগম স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে মো: জিয়াউল হক মীরকে এ বিষয়ে অবহিত করা হয়েছে।
চিঠির মাধ্যমে জানা যায়, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস(কোভিড-১৯) এর দূর্যোগময় পরিস্থিতিতে যেসকল উপজেলা নির্বাহী অফিসারগণ সরকার অর্পিত দায়িত্ব পালনসহ নিজ উদ্যোগে জনস্বার্থে এবং জনসেবার মানসিকতায় অতিরিক্ত পরিকল্পনায় দায়িত্ব পালনে ও কার্যসম্পাদনে জীবনবাজি রেখে সাহসি ভূমিকা রেখেছেন এমন কর্মকর্তাগণকে সংগঠনটি কর্তৃক “দেশ রত্ন” পদকে ভূষিত করা হয়েছে। তাদের মধ্যে কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার সাবেক নির্বাহী অফিসার বর্তমানে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: জিয়াউল হক মীরও রয়েছেন।
মো: জিয়াউল হক মীর করোনাকালীন কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় প্রশংসনীয় ভূমিকা রেখে সকলের আস্থা ও ভালোবাসা অর্জনে সক্ষম হন। তাঁর সাহসী ও কার্যকরী পদক্ষেপ কুতুবদিয়া উপজেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে ব্যাপক ভূমিকা রেখেছিলেন।
উল্লেখ্য, শিক্ষা, শ্রম, বন ও পরিবেশ রক্ষা সোসাইটি, ঢাকা গত ১৩ সেপ্টেম্বর কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীরকে তাঁর অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত সম্মাননা পুরষ্কারটি আনুষ্ঠানিকভাবে প্রদান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.