কক্সবাজার শহরের ২ সরকারী স্কুলের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

 সূত্র সিবিএন  :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০২০ সালের জন্য ৬ষ্ট শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মেধা ও বিভিন্ন কোটা মিলিয়ে ২৪০ জন করে ৪৮০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। রাত সাড়ে ৮ টায় ফলাফল প্রকাশ করা হয়। নিন্মে উভয় স্কুলের ৬ষ্ট শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা দেওয়া হলো।

বিস্তারিত জানতে www.coxsbazar.gov.bd তে চার্জ করুন।

বুধবার ১৮ ডিসেম্বর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট ৪ টি ভ্যানুতে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করেছিলো ২৪৫৮ জন ভর্তিচ্ছুক শিক্ষার্থী। তারমধ্য, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ১২৩৩ জন এবং কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২২৫ জন। প্রতি সীটের জন্য আবেদন ছিলো ৫’১৩ (পাঁচ দশমিক এক তিন) জনের বেশী। মোট প্রায় আড়াই হাজার ভর্তিচ্ছুকদের বিপরীতে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রত্যেকটিতে ৬ষ্ট শ্রেণীতে ২৪০ টি করে মোট ৪৮০ টি আসন রয়েছে।

উভয় স্কুলে নবম শ্রেণির ভর্তিচ্ছুক শিক্ষার্থীর সংখ্যা ৬০ টি আসনের বিপরীতে প্রায় ৪৪৮ জন।
কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভর্তি কমিটির সদস্য সচিব রাম মোহন সেন সিবিএন-কে জানান, একাধিক অভিজ্ঞ ও দক্ষ পরীক্ষককের মাধ্যমে সঠিক, নির্ভুল ও পরিপূর্ণভাবে পরীক্ষার খাতা নিরীক্ষণ করা হয়েছে। ভর্তি পরীক্ষা ১৮ ডিসেম্বর বুধবার সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা-৫%, প্রতিবন্ধী কোটা ২%, সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে আগত ভর্তিচ্ছুকদের কোটা ১০%, মাধ্যমিক বিদ্যালয়ে চাকুরীরত কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের জন্য কোটা ২% সংরক্ষিত কোটা অনুসরণ করা হয়েছে।
ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বেজোড় ক্রমিককে দিবা ও জোড় ক্রমিককে প্রাত: শাখায় ভর্তি করা হবে।
নবম শ্রেণির জন্য কোন ভর্তি পরীক্ষা হবেনা। জেএসসি/জেডিসি পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করেই নবম শ্রেণিতে ভর্তি করা হবে।

ফলাফল – কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়

ফলাফল – কক্সবাজার সরকারী বালিকা বিদ্যালয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.