পূর্ববড়ভেওলায় আওয়ামীলীগের কাউন্সিলর তালিকায় ত্যাগীরা বাদ, স্থান পেয়েছে বিএনপি-জামায়াত!

চকরিয়া অফিস
বাংলাদেশ আওয়ামীলীগ মাতামুহুরী সাংগঠনিক উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ২০৫ সদস্য বিশিষ্ট কাউন্সিলর তালিকা প্রকাশ করা হলেও বিভিন্ন পাড়া মহল্লায় আওয়ামীলীগের ত্যাগী ও দু:সময়ে অবদান রাখা ৩২ জন ব্যক্তিকে কাউন্সিলার তালিকায় রাখা হয়নি। অপরদিকে বেশ কিছু সংখ্যক বিএনপি-জামায়াত ও জাতীয় পার্টির নেতাকর্মী এবং ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও সম্পাদক পরিবারের সদস্যদেরকে কাউন্সিলার তালিকায় স্থান দেওয়া হয়েছে। যা আওয়ামীলীগের গঠনতন্ত্র পরিপন্থি। এনিয়ে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মাতামুহুরী থানা আওয়ামীলীগের সভাপতি বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন কাউন্সিলর তালিকা থেকে বাদপড়া ত্যাগী কর্মীরা।
কাউন্সিলর তালিকায় আওয়ামীলীগের ত্যাগী কর্মীদের মধ্যে বাদ পড়াদের মধ্যে রয়েছে; সিরাজুল ইসলাম পুতু, মোক্তার আহমদ, হাবিবুর রহমান, মো: মোবারক, খোরশেদুল আলম, বাহাদুর আলম, রুহুল কুদ্দুছ, আবদুল মালেক, ওসমান গনি, মনছুর আলম, হোছাইন মোহাম্মদ, মো: ফয়সাল, জাফর আলম, বাহাদুর, ঠান্ডা মিয়া, দেলোয়ার হোছন, আবদুর রহমান, মনছুর আলম, বারেক, হারুনুর রশিদ, কামাল উদ্দিন, নুরুল আবছার, জামাল উদ্দিন, বশির আহমদ, আবদুল মালেক (বৈদ্য), মোহাম্মদ কালু, আবদুল নুর বাদল, আলহাজ্ব বশির আহমদ, জয়নাল আবদীন, মিনহাজ উদ্দিন ও জমির উদ্দিন।
এছাড়াও প্রকাশিত ২০৫ জনের কাউন্সিলার তালিকায় রাখা হয়েছে বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির অনেক সক্রিয় নেতাকর্মীকে। তারা হলেন; ৩৬নং ক্রমিকের মৃত জব্বার মুল্লুকের পুত্র আবদু শুক্কুর, ৬৮নং ক্রমিকের মৃত ছিদ্দিক আহমদের পুত্র আবদু শুক্কুর, ৭৯ নং ক্রমিকের মৃত ইদ্রিছ আহমদের পুত্র জাহাঙ্গীর আলম, ৮৮ ও ৮৯ নং ক্রমিকের নুরুল হোছাইনের পুত্র রবিউল হোছাইন ও জিয়াবুল হক, ১১১ নং ক্রমিকের মোহাম্মদ আলীর পুত্র রিদুয়ানুল হক, ১১৭,১১৮,১১৯ নং ক্রমিকের মৃত বাদশা মিয়ার পুত্র সাদ্দাম হোসেন, নজরুল ইসলাম ও তৌহিদুল ইসলাম, ১২৩ নং ক্রমিকের মৃত মাস্তাক আহমদের পুত্র আবদু শুক্কুর, ১২৫ নং ক্রমিকের আমির হোছনের পুত্র তালেব উল্লাহ,১৩৬ নং ক্রমিকের ছৈয়দ আহমদের পুত্র মিজান, ১৩৭ ও ১৩৮ নং ক্রমিকের মৃত ছিদ্দিক আহমদের পুত্র রুবেল ও মাহামদ, ১৪৩ নং ক্রমিকের মৃত জবির আহমদের পুত্র আবদুল হাকিম,১৮৯ নং ক্রমিকের মৃত গোলাম কিবরিয়ার পুত্র আজিজুল ইসলাম শাহনেওয়াজ, তার ছেলে ১৯০ নং ক্রমিকের রহমান, ১৯১ ও ১৯২ নং ক্রমিকের জামাল উদ্দিনের পুত্র কামরুজ্জামান সোহেল ও হাসানুজ্জামানের নাম রয়েছে। উক্ত হ-য-ব-র-ল কাউন্সিলর তালিকা নিয়ে আগামীশ ২১ সেপ্টেম্বর’১৯ইং সম্ভাব্য সম্মেলনের তারিখ ঘোষণা দেওয়া হয়েছে। ফলে ত্যাগী কর্মীদের মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
এ প্রসঙ্গে পূর্ববড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন (সাবেক এমইউপি) এর কাছ থেকে জানতে চাইলে তিনি জানান, প্রকাশিত কাউন্সিলর তালিকায় কিছু অপ্রত্যাশিত ত্রুটি রয়েছে। যার মধ্যে কিছু বিষয় তাদের গোচরেও রয়েছে। তিনি বলেন, তালিকা প্রকাশের পূর্বে মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মো: মহসিন বাবুল নির্দেশ দেওয়ায় তিনি অধিকতর যাছাই না করে তিনি এবং ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন সিকদার উক্ত তালিকা অনুমোদন দিয়েছেন। তিনি কেউ বাদ পড়লে কিংবা বিএনপি জামায়াতের সক্রিয় কোন নেতাকর্মী তালিকায় এসে থাকলে সংশোধনের ব্যবস্থা রয়েছে বলে জানান। এ বিষয়ে বক্তব্য নিতে মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মহসিন বাবুলের ব্যবহৃত মোবাইল ফোনে ১৬ সেপ্টেম্বর রাত ১০টায় একাধিকবার চেস্টা করেও কল রিসিভ না হওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.