মুক্তি এনজিও রোহিঙ্গাদের অস্ত্র সরবরাহ দিচ্ছে : বিপুল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার

কক্স টিভি ঃ
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৪৩ টি ক্যাম্পে রোহিঙ্গাদের কাছে ধারালো অস্ত্র সরবরাহ নিয়ে পুরো জেলায় আতংকের সৃষ্টি হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত মুক্তি কক্সবাজার  নামের একটি এনজিও এসব অস্ত্র সরবরাহ দিচ্ছে বলে জানা গেছে।  রোহিঙ্গাদের জন্য তৈরী বিপুল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার করেছে প্রশাসন।

সোমবার সকালে উখিয়া সহকারী কমিশনার ভুমি এর নেতৃত্ব এ অভিযান চালানো হয়।

উখিয়ায় কামারের দোকানগুলোতে চলছে দা,ছুরি,চাপাতি তৈরীর রমরমা ব্যবসা। কেউ তৈরী করছেন প্রকাশ্যে আর কেউ বা গোপনে।ব্যস্ত সময় পার করছেন কথিত সব কামারেরা। উদ্দেশ্য একটাই রোহিঙ্গাদের মাঝে অস্ত্র সরবরাহ করা। এছাড়াও বিভিন্ন গোপন সংবাদ পেয়ে বর্তমানে ভয়ে-আতঙ্কে দিন পার করছেন উখিয়া-টেকনাফের প্রতিটি মানুষ।

২৬ আগস্ট সোমবার সকাল সাড়ে ১১টার সময় কোটবাজারস্থ ভালুকিয়া রোডে প্রকাশ সুধীর কর্মকারের দোকানে এর আলামত পাওয়া গেলে উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল অভিযান চালিয়ে ৬০০টি সম্পূর্ণ তৈরীকৃত দেশীয় অস্ত্র উদ্ধার করে। আরো অনেক অস্ত্র ছিল আংশিক তৈরি।

এর আগে এসব অস্ত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে স্থানীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়।

টা করেই প্রশাসনের উপস্থিতিতে হতভম্ব হয়ে কামার সুরসুর করে উৎসুক জনতার সম্মুখে সব সত্যের স্বীকারোক্তি প্রদান করে।দোকান মালিক সুধীর কর্মকার বলেন, সম্প্রতি বেসরকারী এনজিও মুক্তি কক্সবাজারের জন্য ২,৬০০ পিস দেশীয় অস্ত্র তৈরীর ধারালো অস্ত্র অর্ডার দেন উখিয়া ভালুকিয়ার বাসিন্দা এনজিও কর্মী সাইফুল ইসলাম।

অর্ডার দেয়ার সময় ৩০ হাজার টাকা অগ্রীম দেন সাইফুল। আর অস্ত্রসমূহ আগামী মাসের (সেপ্টেম্বর) প্রথম সপ্তাহের মধ্যে ডেলিভারি দিতে বলা হয়। এ কারণেই দ্রুত ধারালো অস্ত্র গুলো তৈরি কাজ চলছিল জোরো শুরে।

এ ব্যাপারে উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বলেন, খবর পেয়ে অস্ত্রগুলো উদ্ধার করা হয়েছে, রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত এনজিও মুক্তির জন্য ভালুকিয়ার জনৈক সাইফুল এসব অস্ত্র তৈরীর অর্ডার দিয়েছিল।

তিনি আরো বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় জনসাধারণ চট্টগ্রাম হতে টেকনাফ মহাসড়কে চলাচল করা প্রত্যেক প্রকারের গাড়ি, নৌ-যান, মালামালবাহি যানবাহন, ফেরিওয়ালা, বক্স এবং ব্যক্তিকে তল্লাশি করার জন্য প্রশাসনকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.