চকরিয়ায় এ্যাডভোকেসি সেমিনারে  উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী  প্রতিবন্ধি অচ্ছল মানুষের ভরসার ঠিকানা হিসেবে  আগামীতে কাজ করবে চকরিয়া উপজেলা পরিষদ 

scan0171 (1) নিজস্ব প্রতিনিধি,চকরিয়া

চকরিয়া উপজেলায় শাররীক প্রতিবন্ধি নারী-পুরুষের কল্যাণে অগ্রগতি উন্নয়নে নিয়োজিত এনজিও সংস্থার এসএআরপিভি (সার্ভ) বাংলাদেশের আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যানের বাসভবনে প্রমোশন অব হিউম্যান রাইটস অব পারসন্স উইথ ডিজএ্যাবিলিটিজ ইন্ বাংলাদেশ (পিএইচআরপিবিডি) প্রকল্পের এ্যাডভোকেসি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এসএআরপিভি কক্সবাজারের আঞ্চলিক সমন্বয়ক কাজী মাকসুদুল আলম মুহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

পিএইচআরপিবিডি প্রকল্পের রিসোর্স পার্সন ইয়াছমিন সুলতানার সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকল্পের রোহিঙ্গা ক্যাম্পের মাঠ সমন্বয়ক সুজিত দাশ। বক্তব্য রাখেন বরইতলীর এপেক্স বডির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, উপজেলার ৫টি ইউনিয়নের প্রতিবন্ধী সংগঠনের দলনেতা যথাক্রমে আবুল কাইছার, মোঃ সেলিম, রেজাউল করিম, মোঃ মানিক প্রমুখ। প্রতিবন্ধী সংগঠনের দল নেতারা তাদের বক্তব্যে বিভিন্ন দাবী তুলে ধরেন। তারা উপজেলা চেয়ারম্যানের কাছে সহায়ক উপকরণের জন্য ২লাখ ৫০ হাজার টাকার একটি চাহিদাপত্র দেন। সেমিনারের শুরুতে প্রতিবন্ধি ব্যক্তিদের সংগঠন এপেক্স বডির উদ্যোগে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সেমিনারে প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের প্রতিটি মানুষের ভাগ্যউন্নয়নে কাজ করছেন। একই সঙ্গে সরকার পরিকল্পিতভাবে সমাজে নানাভাবে পিছিয়েপড়া প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সবধরণের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। কথা দিচ্ছি, অর্পিত দায়িত্বপালন কালে আমিও উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের সব ধরণের সহযোগিতা দিয়ে যাবো। তাদের কর্মক্ষম করে গড়ে তুলতে যোগ্যতানুযায়ী প্রশিক্ষণের ব্যবস্থা করব।

তিনি বলেন, প্রতিবন্ধি এসব নারী-পুরুষ প্রশিক্ষিত হলেই তাদেরকে সমাজের মুল¯্রােত ধারায় সম্পৃক্তকরণ সহজ হবে। উপজেলা পরিষদের বাজেট থেকে তাদের চাহিদানুযায়ী সহায়ক উপকরণের ব্যবস্থা করা হবে। প্রতিবন্ধি মানুষকে কোনভাবেই অবহেলা করার সুযোগ নেই। অচ্ছল এসব মানুষের ভরসার ঠিকানা হবে চকরিয়া উপজেলা পরিষদ। উপজেলা সমাজসেবা বিভাগের মাধ্যমে সেইভাবে তাদের জন্য কাজ করবো। #চকরিয়ায় প্রতিবন্ধি ব্যক্তিদের সংগঠন এপেক্স বডির উদ্যোগে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে ক্রেস্ট প্রদান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.