চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবী

বার্তা পরিবেশক:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া (ফেইক) আইডি খুলে স্ট্যাটাস দিয়ে আপত্তিজনক ও সম্মানহানিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে ২০মে বিকাল ৩টায় প্রেসক্লাবের সাংবাদিক সম্মেলন করেছেন ভূক্তভোগীরা।
চকরিয়া পৌরসভার পালাকাটার দিল মোহাম্মদ ও ফুলতলার ফজলুল কাদের বাচ্চু নামের দুই ব্যবসায়ী অভিযোগ করে বলেন, রেল লাইনের জমির ক্ষতিপূরণসহ পারিবারিক জমির পূর্বশত্রুতার বিরোধকে কেন্দ্র করে তাদেরকে সামাজিক,পারিবারিক ও প্রশাসনিকভাবে কোনঠাসা করার অপকৌশল হিসেবে রিয়াদ উদ্দিন রিয়াদ (জরধফ ঁফফরহ ৎরধফ) নামে ফেইক আইডি থেকে আপত্তিকর স্ট্যাটাস লিখে সম্মানহানি করা হচ্ছে। এ ব্যাপারে চকরিয়া থানায় জিড়ি (নং ৯২১/১৯) রুজু করা হয়েছে। আদালতেও মামলার প্রস্তুতি নিয়েছেন।
আপত্তিকর স্ট্যাটাস ছাড়া একটি আইডির নাম ব্যবহৃতকৃত রিয়াদ উদ্দিন নিজে দাবী করেছেন, মনির আহমদ নামে এক ব্যক্তি আমার নামে ফেইক আইডি খুলে আমাকে বিপদে ফেলতে অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে আমিও আইনের আশ্রয় নিয়েছি। এ অপপ্রচারে কাউকে বিভ্রান্ত না হওয়ার এবং ওই ফেইক আইডি নিয়ে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন রিয়াদ উদ্দিনসহ দুই ব্যবসায়ী। রিয়াদ উদ্দিন আরো অভিযোগ করে বলেন, মনিরের সাথে মাঠে-ঘাটে না যাওয়ায় ক্ষুদ্ধ হয়ে তার (রিয়াদ) বিরুদ্ধেও ওই আইডিতে মিথ্যা স্ট্যাটাস দিয়েছেন। এমনকি তার কাছে হাতে-নাতে ধরাও খেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.