চকরিয়ায় শিশুকে ককটেল বাজি নিক্ষেপে ঝলসে দেয়াসহ ৩ দফা হামলায় অবশেষে ৩জন গ্রেফতার

চকরিয়া অফিস:
চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের হালকাকারা জালিয়াপাড়া এলাকায় বাড়ির পাশ্ববর্তী বিয়ের অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে এতিম শিশুকে ককটেল বাজি নিক্ষেপ করে ঝলসে দেওয়া এবং তিন দফায় হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুর মা খতিজা বেগম বাদী হয়ে দায়ের করা মামলায় পুলিশ ২৭এপ্রিল দুপুর ১২টায় অভিযান চালিয়ে হামলার ঘটনায় অভিযুক্ত এজাহার নামীয় ৩জন আসামীকে গ্রেফতার করেছে। এদিকে আসামী গ্রেফতার হওয়ায় ক্ষিপ্ত হয়ে মামলার অপরাপর আসামীদের নেতৃত্বে এদিন দুপুর ১টায় বাদীর বাড়িতে ফের হামলা চালানো হয়েছে। এসময় বাড়িতে কাউকে না পেয়ে বাদী খতিজা বেগমের শিশু কন্যা ও গ্রামার স্কুলের ৬ষ্ট শ্রেণির ছাত্রী সায়মা সোলতানা প্রিয়া (১১)কে স্কুল থেকে বাড়ি ফেরার পথে পিটিয়ে গুরুতর আহত করেছে। তাকে বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
অভিযোগে জানায়, ১ম ঘটনার দিন ১৪ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১১টায় বাড়ির পাশ্ববর্তী জনৈক আইয়ুবের বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠান থেকে বাদী খতিজা বেগমের শিশু মেয়ে তাসমিন সুলতানা নূরীকে পরিকল্পিত হত্যার চেস্টায় ককটেল বাজি নিক্ষেপ করে পায়ের বিভিন্ন অংশ ঝলসে দেয়। এ ঘটনার প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে ২য় ঘটনার দিন ১৬ এপ্রিল দুপুর ১২টার দিকে বাড়ি ফেরার পথে বাদী ও তার পিতা হাজী সৈয়দ আহমদকে গতিরোধ করে ফের মারধর করে। এসময় স্থানীয় এগিয়ে এসে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। এনিয়ে খজিতা বেগম বাদী হয়ে গত ২৩ এপ্রিল চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সিআর মামলাটি দায়ের করেন। অপরদিকে চকরিয়া থানাতেও পৃথক একটি জিআর মামলা দায়ের করেন।
ওই মামলার আলোকে থানার উপপরিদর্শক কামরুল হাসানের নেতৃত্বে পুলিশের একটিদল ২৭এপ্রিল দুপুর ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এজাহার নামীয় আসামী মনু মিয়ার পুত্র মো: ছাবের, নুরুল আলম ও জাফর আলমকে উপজেলা এলাকা থেকে গ্রেফতার করেন। এদিকে মামলার ৩জন আসামী গ্রেফতার হওয়ার পর অপরাপর আসামী মো: জকরিয়ার পুত্র মাহবুবুল আলম, মনু মিয়ার পুত্র সালামত উল্লাহ, মো: ছালাম প্রকাশ অভি, স্ত্রী ফোরকান আরা, মো: ছাবেরের স্ত্রী মোস্তফা বেগমসহ অজ্ঞাত আসামীরা বর্তমানে প্রকাশ্য দিবালোকে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে।
অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ধৃত এজাহার নামীয় ৩জন আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অপরাপর আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.