মাদক ও অপরাধমুক্ত চকরিয়া বির্নিমানে প্রত্যেক জনপদে খেলাধুলাকে আরো জনপ্রিয় করতে হবে- সাঈদী

ক্রিকেট টুর্নামেন্ট ফাইনালে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

চকরিয়া চা-বাগানস্থ খ্রিষ্টান পাড়া ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের চা-বাগানস্থ খ্রিষ্টান পাড়া আন্ত: ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা গতকাল শুক্রবার বিকালে স্থানীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ক্রীড়া সংগঠক আলহাজ ফজলুল করিম সাঈদী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) জোসেফ অমুল্য রায়, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ শওকত আলী, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজ্জাদ হোসেন। এছাড়াও অনুষ্ঠানে চা-বাগান খ্রিষ্টান পাড়া আন্ত: ক্রিকেট টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি, সম্পাদক ও সকল সদস্য এবং এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।
এদিন সন্ধ্যায় চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত আলহাজ ফজলুল করিম সাঈদী ডুলাহাজারা ইউনিয়নের উলুবনিয়া এদারাতু তাহফিজীল কুরআন হেফজখানার বার্ষিক সভা, দস্তারবন্দী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন কাটাখালী মাদরাসার পরিচালকত হাফেজ মাওলানা মাসুম। এতে বিশেষ অতিথি ছিলেন ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজি জামাল হোছাইন। মাহফিলে শরীক হন এলাকার ধর্মপ্রাণ হাজারো জনসাধারণ, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং সুধীজন।
ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। পাশাপাশি যুব সমাজের জন্য সুন্দর বাংলাদেশ বির্নিমানে সরকার আত্ম সামাজিক কর্মসংস্থানের পথ সুগম করেছে। সেইজন্য দেশের চালিকাশক্তি যুব সমাজকে বিপদগামীতা থেকে রক্ষা করতে সরকার কাজ করছেন।
তিনি বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা যেমন ভুমিকা রাখছে, তেমনি সকল ধরণের অপরাধ থেকে যুব সমাজকে সুপথে অবিচল রাখতে ক্রীড়া অনন্যা ভুমিকা রাখে। তাই আগামী দিনে সব ধরণের মাদক ও অপরাধমুক্ত সুন্দর চকরিয়া বির্নিমানে প্রত্যেক জনপদে খেলাধুলাকে আরো জনপ্রিয় করতে হবে। সেইজন্য যার যার অবস্থান থেকে সবাইকে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, আগামী দিনের দেশগড়ার কারিগর নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। একইসঙ্গে শিক্ষার্থীদেরকে লেখাপড়ার মাধ্যমে আর্দশবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সবাইকে কাজ করতে হবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবান্ধব সুন্দর চকরিয়া গড়তে আমি অভিভাবক ও শিক্ষক সমাজের কাছে সহযোগিতা চাই। আশাকরি সবাই ভালো কাজের সঙ্গে থাকবেন।
মাহফিলে আলোচনার আগে মাদরাসা কমিটি ও ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগ এবং সর্বস্তরের জনগনের পক্ষথেকে নবনির্বাচিত চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজি জামাল হোছাইন ক্রেস্ট উপহার দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.