চকরিয়ায় জমির সীমানা বিরোধে কাতার প্রবাসীকে কুপিয়ে জখম, ১৫জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার-১

চকরিয়া অফিস:
চকরিয়ায় জমির সীমানার পূর্বশত্রুতার জেরধরে কাতার এক প্রবাসীকে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে। হামলায় আহত প্রবাসী জিয়াউর রহমানকে ((২৫)কে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম পার্ক ভিউ হাসপাতালে স্তান্তরিত করা হয়েছে। গত ৩১ জানুয়ারী সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার চিরিংগা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চরণদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটেছে। এনিয়ে আহত কাতার প্রবাসী জিয়াউর রহমানের মাতা রওশন আরা বেগম (৫০) বাদী হয়ে ৪ ফেব্রুয়ারী’১৯ইং থানায় মামলা (নং ৭/৫৪) দায়ের করা হয়েছে। এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মো: আবদুল বাতেনের নেতৃত্বে ৫ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অভিযান চালিয়ে দায়েরকৃত মামলার ২নং আসামী জয়নাল আবদীন (৪০) পিতা আবদু সালামকে গ্রেফতার করেছে পুলিশ। ওই মামলায় অভিযুক্ত করা হয়েছে এজাহার নামীয় ১০জনসহ অজ্ঞাত আরো ৪/৫জনকে।
অভিযোগে জানাগেছে, কাতার প্রবাসী জিয়াউর রহমানের পিতা বশির আহমদের সাথে বসতভীটার জমির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিলো একই এলাকার আবদুস সালামের পুত্র বেলাল উদ্দিন গংয়ের সাথে। সর্বশেষ ঘটনারদিন ৩১জানুয়ারী সকালে সাড়ে ৯টার দিকে অভিযুক্ত বেলাল ও জয়নাল গং ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে ভাড়াটিয়া আরো ১০/১৫জন সন্ত্রাসী সহকারে অতর্কিত হামলা ও ভাংচুর চালায়। এসময় তাদের বাধা দিতে গিয়ে বশির আহমদের কাতার প্রবাসী পুত্র জিয়াউর রহমানকে কুপিয়ে হাড়ভাঙ্গা ও রক্তাক্ত জখম করেছে। এসময় লুট করে নিয়েগেছে নগদ ৪৫ হাজার টাকা ও ৪০ হাজার টাকা মূল্যের ২টি মোবাইল সেট।
ঘটনার প্রসঙ্গে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, বাদীর লিখিত অভিযোগ পাওয়ার পর তা মামলা হিসেবে লিপিবদ্ধ করে তদন্ত কার্যক্রম পরিচালনাসহ অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে উপপরিদর্শক আবদুল বাতেন (২)কে দায়িত্ব দেওয়া হয়েছে এবং তদন্তকারী কর্মকর্তা অভিযুক্ত ২নং আসামী জয়নাল আবদীনকে গ্রেফতার করেছে। তাকে আজ ৬ ফেব্রুয়ারী আদালতে পাঠানো হবে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.