কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর পদত্যাগ

আবদুল মজিদ,চকরিয়া
দলীয় সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আসন্ন চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী হওয়ায় এবং চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভা থেকে কক্সবাজার জেলা আওয়ামীলীগের কাছে দলীয় প্রার্থী হিসেবে নাম প্রেরণ করায় কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান-(১)এর পদ হতে পদত্যাগ করেছেন সাবেক ছাত্রনেতা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা জাহেদুল ইসলাম লিটু। তিনি জেলা পরিষদ আইন ২০০০ (২০০০ সালের ১৯ নম্বর আইন) এর ৯ ধারা মোতাবেক কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান খান বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরীর কাছে ৩১ জানুয়ারী’১৯ইং স্বেচ্ছায় উক্ত পদত্যাগ পত্র জমা দেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিধিমোতাবেক কোন জনপ্রতিনিধি একটি পদে থেকে অন্য পদে নির্বাচনে অংশ গ্রহন করতে হলে তাকে বিদ্যমান পদ থেকে পদত্যাগ করতে হবে। সেই আলোকে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু উপজেলা নির্বাচনের তফসিল ঘোষনার আগে স্বপদ থেকে পদত্যাগ করেছেন।
তিনি রাজনীতির মাঠের একজন সাধারন কর্মী হিসাবে আগের মত নেতাকর্মীদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন এবং দলীয় সকল পর্যায়ের নেতাকর্মীদের কাছে দোয়া চেয়েছেন। চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: ফেরদৌস ওয়াহিদ ও সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন উক্ত বিষয়টি নিশ্চিত করেন। পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, আসন্ন চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমি ভোটের ময়দানে অংশনেব। সেইলক্ষ্যে আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আমি কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান (১) এর পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম।
তিনি বলেন, আমি জেলা পরিষদ থেকে পদত্যাগ করলেও আওয়ামী রাজনীতি একজন মাঠের সাধারন কর্মী হিসাবে আগের মতো নেতাকর্মী ও জনগনের পাশে থাকতে চাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.