চকরিয়ায় ব্যবসায়ীকে অপহরণ চেষ্টায় কুপিয়ে জখম,সিএনজি গাড়ী জব্দ 

একেএম বেলাল উদ্দিন,চকরিয়া:
চকরিয়ায় বাড়ি ফেরার পথে দিদারুল ইসলাম নামে এক ব্যবসায়ী ও সৈনিকলীগ নেতাকে অপহরণের চেষ্টা চালিয়ে কুপিয়ে জখমের অভিযোগ উঠেছে। স্থানীয় জনতা অপহরণকারীদের ধাওয়া করে তাদের ব্যবহৃত সিএনজি গাড়ী জব্দ করেছে এবং আহত ব্যবসায়ীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে থানার উপপরিদর্শক অপু বড়–য়ার নেতৃত্বে পুলিশদল ঘটনাস্থলে পৌছে অপহরণকারীদের ব্যবহৃত সিএনজি গাড়ীটি জব্দ করে থানায় নিয়ে আসে। গত ২৮ ফেব্রæয়ারী রাত ৮টার দিকে উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়নের পূর্বমহল্লারকুম এলাকায় এ ঘটনা ঘটেছে। আহত দিদার একই ইউনিয়নের ব্রা²নপাড়া গ্রামের সিরাজুল ইসলামের পুত্র।
এনিয়ে আহত দিদারের পক্ষে তার ভাই কামাল উদ্দিন বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে আরো কয়েকজনকে অজ্ঞাত দেখিয়ে গতকাল ১মার্চ’১৮ইং চকরিয়া থানায় লিখিত এজাহার দায়ের করেছেন। অভিযুক্ত আসামীরা হলেন; পূর্ববড়ভেওলা ২নং ওয়ার্ডের সিকদারপাড়া গ্রামের আনাজ মিয়ার পুত্র মো: শাহাদাত, মৃত গোলাম ছোবহানের পুত্র মো: জিসান, মো: ওসমান, মো: মিরাজ, বেতুয়াবাজারের এনামুল হকের পুত্র আবদুল হাকিম ড্রাইভারকে। এজাহারে উল্লেখ করা হয়েছে, হামলাকালে ব্যবসায়ী ও ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি দিদারকে সিএনজি গাড়ী যোগে অস্ত্রশস্ত্র নিয়ে অপহরণের চেষ্টা চালায়। তার সাথে টানা হেচড়ার এক পর্যায়ে হাতে, পায়ে ও শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে হত্যার চেষ্টায় জখম করে। এসময় ব্যবসায়ীক নগদ ৭৫ হাজার টাকা ও ব্যবহৃত ৩০ হাজার টাকা মূল্যের স্যামসাং মোবাইল সেট ছিনিয়ে নেয়। ঘটনাস্থলে স্থানীয় লোকজন এগিয়ে ধাওয়া করলে অপহরণকারীরা সিএনজি গাড়ী ফেলে পালিয়ে যায়।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, হামলায় আহত দিদারের পক্ষে তার ভাই কামাল উদ্দিন বাদী হয়ে একটি লিখিত এজাহার দিয়েছেন। তা তদন্তে সত্যতা পাওয়া গেলে মামলা নেওয়া হবে এবং অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.