চকরিয়ায় বনভূমি দখল ও গাছ লুটের চেষ্টা, হামলায় আ-লীগ নেতাসহ চার সহোদর আহত

অলি উল্লাহ রনি,চকরিয়া:
চকরিয়ায় সামাজিক বনায়নের শতাধিক গাছ কেটে বনভূমি দখলের চেষ্টাকালে বাঁধা দিতে গিয়ে একই পরিবারের চার ভাইকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। বুধবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের নয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। চকরিয়া থানার এসআই গৌতম সরকার রায় ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতরা হলেন, খুটাখালীর নয়পাড়ার মৃত হাজী ইউসুফ আলীর ছেলে সেলিম উল্লাহ (৫০), তার ছোট ভাই ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আয়াছুর রহমান (৪০, সাইফুল ইসলাম (৩০) ও রফিকুল ইসলাম (২৫)। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, বাড়ির পার্শ্ববর্তী খুটাখালী বনবিটের অধীনে তিন হেক্টর সামাজিক বনায়ন রয়েছে ছলিম উল্লাহ’র পরিবারের। বুধবার দিবাগত রাত দেড়টার দিকে স্থানীয় মৃত ছাবের আহমদের ছেলে যুবদল ক্যাডার ফরিদুল আলমের নেতৃত্বে মোক্তার আহমদ প্রকাশ মোক্তার ডাকাতসহ ২০-৩০ জন সশস্ত্র দুর্বৃত্ত ওইসব বনায়নের গাছ কেটে জমি জবর দখলের উদ্দেশ্যে চেষ্টা চালায়। এসময় বনায়নের মালিক ছলিম উল্লাহ ও তার ৩ ভাই বাঁধা দিতে গেলে তাদের কুপিয়ে ও পিটিয়ে আহত করে দুর্বৃত্তরা। পরে খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
আহত ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আয়াছুর রহমান বলেন, তাদের সাথে আমাদের কোন পূর্বশত্রæতা নেই। মূলত আমাদের নামীয় সামাজিক বনায়নের জমি জবর দখলের উদ্দেশ্যে তারা শতাধিক মেনজিয়াম,একাশিসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আহতদের পক্ষ থেকে হামলার বিষয়ে মৌখিকভাবে আমাকে অবগত করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনহত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.