কুতুবদিয়ায় হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

আবদুল মজিদ,চকরিয়া:
হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে ২য় হিফজুল কুরআন প্রতিযোগিতা’১৯ সোমবার সকাল ৯টা হতে বিকাল ৫টা পযর্ন্ত সময়ে অনুষ্ঠিত হয়েছে। কুতুব শরীফ দরবারের শাহজাদা শেখ ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের পূণরায় নির্বাচিত জাতীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি বলেন, নতুন প্রজন্ম ও সমাজকে কুরআনের আলোতে আলোকিত করতে চাইলে এই ধরণের আয়োজন যুগান্তকারী ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাও একজন ধার্মিক নেত্রী। ধর্মের রয়েছে তার অনেক বেশি গুরুত্ব। তিনি বলেন, হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশ বিশ্বের মাঝে একক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। বাংলাদেশের হাফেজে কোরআনরা আর্ন্তজাতিকভাবে আজ স্বীকৃতি ও বিজয় অর্জন করে বাংলাদেশের চেহেরা উজ্জল করেছেন। তাই তিনি হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশকে প্রতি বছর এই ধরণের কর্মসূচী পরিচালনা অব্যাহত রাখার পরামর্শসহ তার ব্যক্তিগত পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠানে তাকে আয়োজনকারী সংগঠনের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট ও ফুলের মাল্য দান করা হয়।
বিশেষ অতিথি ছিলেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপক কুমার রায়, কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌস, হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সিনিয়র সহসভাপতি মাওলানা মোহাম্মদ আলম, সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ জকরিয়া খালেদ, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ এইচএম জামাল উদ্দিন তৌহিদ, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দিন সিকদার, উপস্থিত ছিলেন কুতুবদিয়া উপজেলা শাখার দায়িত্বশীল যথাক্রমে সভাপতি মাওলানা হাফেজ ছানা উল্লাহ, সিনিয়র সহসভাপতি মাওলানা হাফেজ শফিকুর রহমান,সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ মোর্শেদ, সহসাধারণ সম্পাদক মাওলানা হাফেজ ছলিম উল্লাহ, অর্থ সম্পাদক আমানত উল্লাহ। প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিভাগীয় বিচারক প্যানেলের চেয়ারম্যান মাওলানা হাফেজ আবদুর রশিদ, সহকারী বিচারক মাওলানা হাফেজ ক্বারী আলমগীর হোছাইন, মাওলানা মিজানুল হক, মাওলানা হাফেজ আমির উদ্দিন।
প্রতিযোগিতায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী যথাক্রমে গ্রুপ-ক ১০ পারায় কাইয়ুমুল হক, ১ম স্থান- আল জাবেরিয়া আদর্শ হাফেজিয়া মাদরাসা, রবিউল্লাহ ২য় স্থান অত্র মাদরাসা, আফিফ হাসান ৩য় অত্র মাদরাসা। ২০ পারায় আবদুল্লাহ আল নোমান, ১ম স্থান- শাহ মালেকিয়া শামসুন নূর হাফেজিয়া মাদরাসা, মিনহাজ উদ্দিন ২য় স্থান- আল জাবেরিয়া আদর্শ হাফেজিয়া মাদরাসা, তাশফিকুর রহমান ৩য় স্থান- অত্র মাদরাসা। ৩০ পারায় আল ফারুক লাবিব ১ম স্থান- শাহ মালেকিয়া শামসুন নূর হাফেজিয়া মাদরাসা, সাজিব কবির ২য় স্থান- মাতবর পাড়া আদর্শ হাফেজিয়া মাদরাসা, আতিকুর রহমান, ৩য় স্থান- শাহ মালেকিয়া শামসুন নূর হাফেজিয়া মাদরাসা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.