চকরিয়ায় স্কুল নির্মাণ কাজে এমপির উদ্বোধনী অনুষ্ঠানের ফলক ছিনতাই!

মিফতাব উদ্দিন চৌধুরী,চকরিয়া

চকরিয়া উপজেলা ঢেমুশিয়া ইউনিয়নে স্কুল কাম সাইক্লোন সেন্টার নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানের স্থানীয় সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছের নামীয় ফলক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে ইউনিয়নের জামাল উদ্দিন চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটেছে এ ফলক ছিনতাইয়ের ঘটনা।
জাতীয় পাটি (এরশাদ) দলীয় চকরিয়া-পেকুয়া আসনের স্থানীয় সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ ফলক ছিনতাইয়ের এ ঘটনায় স্থানীয় ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রোস্তম আলী এবং তাঁর সহযোগিকে অভিযুক্ত করেছেন। গতকাল রাতে চকরিয়া উপজেলা জাতীয় পাটির কার্যালয়ে সাংবাদিকদের কাছে হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেন, স্থানীয় সরকার বিভাগ এলজিইডির অর্থায়নে চলতি অর্থবছর চকরিয়া উপজেলায় ১০টি ও পেকুয়া উপজেলার সাতটি স্কুল কাম সাইক্লোন সেন্টার নির্মাণ করা হচ্ছে। গতকাল বুধবার সকাল থেকে তিনি উপজেলার অন্তত ১০টি নির্মিতব্য এসব স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানের ফলক উম্মোচন করেন।
তিনি অভিযোগ করে বলেন, এদিন বেলা ১১টার দিকে উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের জামাল উদ্দিন চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মিতব্য স্কুল কাম সাইক্লোন সেন্টার উদ্বোধন করতে যান। ওইসময় সেখানে উপস্থিত বিদ্যালয় কমিটির সভাপতি গিয়াস উদ্দিন ও প্রধান শিক্ষক তাকে জানান অনুষ্ঠানের একটু আগে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অনেকটা ফিল্মি স্টাইলে এমপির নামীয় উদ্বোধনী অনুষ্ঠানের ফলকটি ছিনিয়ে নিয়ে যান স্থানীয় সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা রোস্তম আলী ও তাঁর সহযোগি যুবলীগ নেতা আলাউদ্দিন।
হাজি ইলিয়াছ এমপি বলেন, তিনি তাৎক্ষনিক ঘটনাটি চকরিয়া থানার ওসিকে জানান। পরে ওসির নির্দেশে ঘটনাস্থলে পৌঁছেন মাতামুহুরী পুলিশ ফাঁিড়র এসআই মং মার্মা। এরপর অভিযান চালিয়ে তিনি ছিনতাই হওয়া ফলকটি হেফাজতে নেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গিয়াস উদ্দিন জানান, উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে উপজেলা এলজিইডির কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় সুধীজনসহ আমরা অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলাম। এমপি মহোদয় এসে নির্মাণ কাজের ফলকটি উদ্বোধন করার কথা ছিল। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠান শুরুর প্রায় ২০ মিনিট আগে মোটর সাইকেল যোগে অনুষ্ঠানস্থলে পৌঁছে অনেকটা ফিল্মি স্টাইলে ঢুকে এমপি মহোদয়ের নামীয় উদ্বোধনী অনুষ্ঠানের ফলকটি নিয়ে চলে যান স্থানীয় সাবেক চেয়ারম্যান রোস্তম আলী ও তাঁর সহযোগিরা।
স্কুলের নির্মাণ কাজের ফলক নিয়ে যাওয়ার অভিযোগ স্বীকার করেছেন ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রোস্তম আলী। তিনি মুঠোফোনে সাংবাদিকদের জানান, বিদ্যালয়ের সংশ্লিষ্টরা সরকারের একটি উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদেরকে আমন্ত্রন দেয়নি। সেই কারনে আমি অনুষ্ঠানস্থলে গিয়ে ফলকটি নিয়ে আসি। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.