নির্বাচন থেকে সরে দাড়ালেন মাওলানা মীর ইদরীস —

নির্বাচন থেকে সরে দাড়ালেন মাওলানা মীর ইদরীস
—————————————————-
মোজাফফর হোসাইন সিকদার

স্বাধীনভাবে ভোট প্রয়োগ ও গ্রহণ করা অসম্ভব বিধায় এবং নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড না থাকাকে কারণ হিসেবে উল্লেখ করে নির্বাচন থেকে সরে দাড়ালেন চট্টগ্রাম -৫ হাটহাজারী আসনে বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত প্রার্থী মাওলানা মীর ইদরীস।

হাটহাজারীর ডাক বাংলো সংলগ্ন জেলা পরিষদ মার্কেটে নিজের নির্বাচনী কার্যালয়ে এক জরুরী সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

হাফেজ্জী হুজুরের বটগাছ মার্কার প্রার্থী মাওলানা মীর ইদরিস বলেন, হাটহাজারী নাগরিক কমিটি ও ওলামায়ে কেরামের পরামর্শে নির্বাচন থেকে সরে দাড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছি।

মাওলানা মীর ইদরিস বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর দেশের বিভিন্ন অঞ্চলে সহিংসতা দেখা দিলেও মনে করেছিলাম সামরিক বাহিনী নামার পর শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু দূভার্গ্যজনক বিষয় হল, সেনাবাহিনী মোতায়েন হওয়া স্বত্বেও সারা দেশে সহিংসতা কমেনি, বরং আরো বেড়েছে। মাঠ কর্মীদের ধাওয়া, হামলা মামলা, গ্রেফতার ও হুমকির কারণে আমাদের ভোটাররাও শংকিত হয়ে পড়েছে। এই উদ্বেগজনক অবস্থায় নির্বাচন হলে দেশে গৃহযুদ্ধ অনিবার্য হয়ে উঠবে বলে আমি আশংকা করছি।

আমি স্পস্ট করে বলতে চাই, কোন ব্যক্তি বা দলের স্বার্থে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করি নাই এবং কোন ব্যক্তির স্বার্থ, প্ররোচনা বা আঁতাতের কারণে নির্বাচন থেকে সরে দাড়াচ্ছিনা। আমার নির্বাচন থেকে সরে দাড়ানোর মূল কারণ হল সুষ্ঠু নির্বাচনী পরিবেশের অনুপস্থিতি।

তিনি বলেন, ভয় ভীতিহীন নির্বাচনী পরিবেশ না থাকায় আমি এই ঘোষণা দিতে বাধ্য হচ্ছি। আমার এই ঘোষনার কারণে সকল স্তরের নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও ভোটাররা এবং যারা আমার জন্য পরিশ্রম করছেন তারা ব্যথিত হবেন। আমি সকলের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সংবাদ সম্মেলনে নাগরিক কমিটি ও ওলামায়ে কেরাম ফোরামের সমন্বয়ক মুফতি মোহাম্মদ আলী, ইসলামী, মাওলানা আবদুর রহমান চৌধুরী, মাওলানা আলী আকবর, আলহাজ্ব আহসান উল্লাহ, মাওলানা এমরান সিকদার, মাওলানা এনায়েত হোসেন,এস,এম, ফারুক, মাওলানা কামরুল ইসলাম, শেখ আহমদ, হাফেজ মাওলানা ইকবাল মাদানী, হাফেজ মাওলানা হাবিব, হাফেজ মাওলানা আমিন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.