চকরিয়ার কৃতি সন্তান প্রখ্যাত নাক,কান ও গলা রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ শওকত ওসমান আর নেই

আবদুল মজিদ,চকরিয়া:
চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের কৃতি সন্তান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নাক,কান ও গলা রোগ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালেরর পরিচালক, চকরিয়া জমজম হাসপাতালের ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন সামাজিক ও সেবামুলক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্জ্ব অধ্যাপক ডাঃ এস.এম শওকত ওসমান বুধবার (২৬ ডিসেম্বর) রাত ৮ঘটিকায় ঢাকার একট বেসরকারী হসপিটালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধীতে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। মরহুম ডাঃ শওকত ওসমান কৈয়ারবিলের মরহুম আব্বাস আহমদ চৌধুরীর পুত্র এবং চকরিয়া উন্নয়ন ফোরামের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবীদ জননেতা আলহাজ আরিফুর রহমান চৌধুরীর জেঠাতো ভাই। জনাব ডা: শওকত ওসমানের মৃত্যুতে চকরিয়া তথা সারাদেশবাসী একজন সফল চিকিৎসক, সফল শিক্ষক ও সমাজসেবককে হারালেন।
একইদিন রাত ১০টায় ঢাকায় মরহুমের প্রথম জানাজা, বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গনে ২য় জানাজা এবং আছরের নামাজের পর মরহুমের গ্রামের বাড়ি চকরিয়ার কৈয়ারবিল জামে মসজিদ প্রাঙ্গনে ৩য় নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
এদিকে ডাক্তার শওকত ওসমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, সাধারন সম্পাদক একেএম বেলাল উদ্দিন, অর্থ সম্পাদক জহিরুল আলম সাগরসহ চকরিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সদস্যরা। তারা বিবৃতিতে মহান আল্লাহ তায়ালার কাছে মরহুমের জীবনের সকল নেক আমল সমূহ কবুল জান্নাতুল ফেরদাউস কামনা করেন। অপরদিকে বিবৃতি দিয়েছেন চকরিয়া জমজম হাসপাতালের চেয়ারম্যান সাবেক এমপি অধ্যাপক এনামুল হক মঞ্জু ও ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবিরসহ হাসপাতালের পরিচালকবৃন্দ, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.