চকরিয়ায় প্রধানমন্ত্রীর কৃষি বাতায়ন ও কৃষক বন্ধু ফোন সেবার উদ্বোধন

শাহ মোহাম্মদ জাহেদ,চকরিয়া
চকরিয়ায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক কৃষি বাতায়ন ও কৃষক বন্ধু ফোন সেবা কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ২৮ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২টায় গণভবনে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের ব্যবস্থাপনায় মধ্য চকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম সম্পন্ন হয়।
উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আতিক উল­াহর সার্বিক তত্ত¡াবধানে চকরিয়ার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফত, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, পশ্চিম বড়ভেওলা ইউপির প্যানেল চেয়ারম্যান জাকের আহমদ, উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ।
উলে­খ্য, বুধবার সারাদেশের ৬৪টি জেলার ১৪টি কৃষি অঞ্চলের ৪৯৩টি উপজেলায় তথ্য-প্রযুক্তিগতভাবে সমৃদ্ধ তথা ই-কৃষি ব্যবস্থা বাস্তবায়নকল্পে কৃষি বাতায়ন ও কৃষক বন্ধু ফোন সেবা উদ্বোধন করা হয়। একইসময় আনুষ্ঠানিকভাবে কৃষি সংক্রান্ত যে কোন ধরনের সেবা পেতে ৩৩৩১ নম্বরের চার ডিজিটের কৃষক বন্ধু ফোন সেবাও চালু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.