ব্যবসায়ীরা অর্থনীতির মূলচালিকাশক্তি —————————চেম্বার সভাপতি

মোজাফফর হোসাইন সিকদার:ব্যবসায়ীদের হয়রানি করে দেশের উন্নয়ন সম্ভবত নয়, এসএমই ব্যবসায়ীরা দেশের উন্নয়নে যে ভুমিকা রাখছেন তাঁদের হয়রানি কখনো মেনে নেওয়া হবেনা।
ব্যবসায়ীরা দেশের অর্থনীতির মূলচালিকাশক্তি, হাটহাজারীর ব্যবসায়ী সমাজ এর বাইরে নয়।

২২ ডিসেম্বর হাটহাজারী পৌরসভা ব্যবসায়ী সমিতির নবনির্মিত কার্যালয় শুভ উদ্বোধন ও আলোচনা সভার প্রধান অতিথি চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম বক্তব্যকালে এই মন্তব্য করেন। হাটহাজারী পৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মোঃ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, ব্যবসায়ীদের টেক্সের টাকা দিয়ে আপনাদের বেতন হয় কাজেই ব্যবসায়ীদের হয়রানি নাকরে সহযোগিতায় এগিয়ে আসুন। তিনি হাটহাজারী পৌরসভা দোকানদার ব্যবসায়ী নেতৃবৃন্দদের আশ্বস্ত করে বলেন চট্টগ্রাম চেম্বার আপনাদের সহযোগিতায় সাথে থাকবে, আপনারা সংগঠনকে সাংগঠনিকভাবে এগিয়ে নিয়ে ব্যবসায়ীদের সমস্যা সমাধানে জোরালো ভুমিকা পালন করবেন। ব্যবসায়ীদের জন্য সরকারের ইতিবাচক ভুমিকার কথা উল্লেখ করে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন। প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করেন, এবং দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার গুরুত্বের কথা আলোকপাত করে মাদ্রাসার প্রতি নিজের ভালবাসা ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জাফর আহমেদ

বিশেষ অতিথির বক্তব্যে এম,গণি মার্কেটের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব দিদারুল আলম বিগত সময়ে পৌরসভা কর্তৃপক্ষের বিভিন্নভাবে ব্যবসায়ীদের হয়রানির কথা তুলেধরে উপস্থিত নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করেন।

পৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোঃ শফিউল আলমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন
প্রবীণ ব্যবসায়ী বাবু গোবিন্দ প্রসাদ মহাজন, হাটহাজারী বাজার দোকানদার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ (কনক), কাশেম গ্রুপের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, আলিফ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান জসিম উদ্দিন বাবুল, জে আলম ট্রান্সপোর্টের স্বত্ত্বাধিকারী জাফরুল আলম চৌধুরী, এ,জি,এম, কিউসি লজিস্টিক লিঃ স্বত্ত্বাধিকারী মোহাম্মদ রাশেদ, ইউনিক ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান এডঃ জামাল উদ্দিন, কামাল ট্রেডিং ও রোকেয়া স্টিল করপোরেশনের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ কামাল উদ্দিন, দারুচ্ছালাম সুপার মার্কেটের স্বত্ত্বাধিকারী সৈয়দ নুরুল আলম, এন জহর ও সিটি সেন্টার শফিং মলের স্বত্ত্বাধিকারী সরওয়ার মোর্শদ, ছিদ্দিক মার্কেটের স্বত্ত্বাধিকারী আবু তাহের সিদ্দিকী, এ,কে ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, মাহবুব বিল্ডার্সের ব্যবস্হাপক জসিম উদ্দিন মাহাবুব, সোলায়মান মার্কেটের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মোহাম্মদ সোলায়মান, জে আলম ট্রান্সপোর্টের স্বত্ত্বাধিকারী জাফরুল আলম চৌধুরী, হাটহাজারী পরিবেশক সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ এজাহার মিয়া,ইমপ্রেসিভ হোল্ডিংসের চেয়ারম্যান মোহাম্মদ হারুন, হাটহাজারী জুয়েলারী সমিতির সভাপতি বাবু ননী গোপাল দত্ত।

বক্তারা পৌরসভায় নির্বাচিত জনপ্রতিনিধি না থাকায় ব্যবসায়ীরা হয়রানির শিকার হচ্ছে বলে মত ব্যক্ত করেন।

অনষ্ঠানের শুরুতে হাফেজ মৌলানা হাবিবুল্লাহ’র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুভেচ্ছা বক্তব্যো রাখেন সমিতির যুগ্ন সম্পাদক মোঃ ইকবাল বাপ্পি, ও ব্যবসায়ীদের অধিকার আদায়ে করনীয় সম্পর্কে বক্তব্য রাখেন সমিতির সাংগঠনিক সম্পাদক ওজাইর আহমদ হামিদী। অনুষ্ঠানে সমিতির নেতৃবৃন্দসহ পৌরসভার ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.