চকরিয়ার দস্যু বাহিনীর হাতে জিম্মি ফাইতংয়ের বাগান মালিকরা

৫ শতাধিক গাছ কেটে লুটের পর এবার জমি দখল ও প্রাণনাশের হুমকি

চকরিয়া অফিস:
চকরিয়ার সীমান্তবর্তী ফাইতংয়ে ব্যক্তি মালিকানাধীন বাগান থেকে ৫ শতাধিক গাছ কেটে লুটের পর ফের বাগান ও জমি জবর দখল করে বাগান মালিককে প্রকাশ্যে স্ব-পরিবারে প্রাণনাশের হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। ভূক্তভোগী পরিবার চকরিয়া ও লামা উপজেলা এবং থানা প্রশাসনের কাছে ভূমিদস্যুচক্র ও চিহ্নিত সন্ত্রাসী বাহিনীর গ্রেফতার এবং শাস্তি দাবী করেছেন।
অভিযোগে জানাগেছে, চকরিয়া উপজেলার লক্ষ্যারচর জিদ্দাবাজার এলাকার মৃত মাহবুব আলীর পুত্র মোঃ ওমর ফারুকের মালিকানাধীন লামার ৩০৬নং ফাইতং মৌজার মতিয়ারডেবা বাঙ্গালী পাড়া এলাকায় আর হুল্ডিং নং ২৫৯৫, ১৫১ ও ১৩১ এর প্রায় ৩ একর জমিতে বিগত ৪বছর পূর্বে রোপিত ম্যালেরিয়া (ইউকিলিপ্টাস) হাইব্রিড বেলজিয়াম, গামারী, আকাশমনি, সেগুনসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেন।
জমি ও বাগান মালিক মো: ফারুক অভিযোগ করেন, নিজ কর্মের সুবাদে চকরিয়ার লক্ষ্যারচর জিদ্দাবাজার এলাকায় বসবাস করার সুযোগে ফাইতং বাঙ্গালীপাড়া এলাকায় বসবাসকারী চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্বপাড়া গ্রামের মৃত গুরা মিয়ার পুত্র জালাল উদ্দিন ও তার ছেলে মুবিনুল হকের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে বেশ কিছুদিন ধরে তার (ফারুক) বাগানের প্রায় ২লক্ষাধিক টাকা মূল্যের ৫শতাধিক গাছ কেটে লুট করে নিয়ে গিয়ে পাশ্ববর্তী ব্রীকফিল্ডে বিক্রি করেছে। সর্বশেষ গত ৭ ডিসেম্বর দুপুরে আরো অর্ধ শতাধিক গাছ কেটে লুট করে। ইতিপূর্বে লামা আদালত ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ করেছেন বাগান মালিক মো: ফারুক। বর্তমানে লক্ষ্যারচর জিদ্দাবাজার এলাকায় প্রকাশ্যে হুমকি দিচ্ছেন দাবীকৃত ২ লাখ টাকা চাঁদা না দিলে বাগান মালিক ফারুককে তার স্ব-পরিবারে হত্যাসহ বাগানের জমি জবর দখলের। এমনকি জলিল ও তার ছেলের স্ত্রীদের দিয়ে মিথ্যা নারী নির্যাতন মামলার হুমকি দেওয়া হচ্ছে। এনিয়ে আইন প্রয়োগকারী সংস্থার কাছে আইনী সহায়তা চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.