অবশেষে নৌকা পেলেন কমল

কক্সটিভিঃ
বহু উৎকন্ঠা আর অপেক্ষায় কাটিয়ে অবশেষে কক্সবাজার-৩ আসনে সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন পেলো বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। আজ সোমবার দুপুরের দিকে তাকে মনোনয়নপত্র তুলে দিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন কমিটি। সাইমুম সরওয়ার কমলের ব্যক্তিগত সহকারী আবু বকর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকল বাধা-বিঘ্ন কাটিয়ে শেষবারের মতো সবকিছু মূল্যায়ন করে সাইমুম সরওয়ার কমলকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। আজ সোমবার বেলা ১টার দিকে গণভবন থেকে তাকে মনোনয়নপত্র হস্তান্তর করা হয়।

জানা গেছে, রোববার জেলার চার আসনের মধ্যে তিন আসনে সরকারি দল আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করে তাদের হাতে মনোয়নপত্র তুলে দেন। কিন্তু শেষ মুহূর্তে এসে ঝুলে যায় কক্সবাজার-৩ আসন। এই আসনে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল মনোনয়ন পাওয়ার কথা থাকলেও আকস্মিক জাতীয় পার্টিকে এই আসন ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। তার অংশ হিসেবে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দীন বাবলুর চট্টগ্রাম-৯ আসনটি আওয়ামী লীগের মহিবুল চৌধুরী নওফেলকে দিয়ে কক্সবাজার-৩ আসনটি জিয়াউদ্দীন বাবুলকে দেয়ার ঘোষণা দেয় আওয়ামী লীগ। তবে তিনি এই আসনে নির্বাচন করতে অনীহা প্রকাশ করায় চূড়ান্ত সিদ্ধান্তে ঝুলে যায় আসনটি।

তবে কক্সবাজার-৩ আসনে সাইমুম সরওয়ার কমলকে মনোনয়নপত্র না দেয়ায় ক্ষোভে ফেটে পড়ে তার সমর্থকেরা। তারা ‘বহিরাগত’ প্রার্থীকে ‘ঠেকাতে’ এবং কমলকে মনোনয়ন দিতে রামু ও কক্সবজারের বিভিন্ন স্থানে কলাগাছ রোপন করে প্রতিবাদ জানিয়েছে। পরে জাতীয় পার্টির প্রার্থী জিয়া উদ্দীন বাবলুকে অবাঞ্ছিত ঘোষণা করে তাকে ঠেকানোর ঘোষণা দিয়ে কমলকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে প্রধান সড়কসহ বিভিন্ন স্থানে কলাগাছ রোপন করে। একই সাথে কলাগাছ নিয়ে বিক্ষোভ করে।

অবশেষে বাবলুকে দেয়া সিদ্ধান্ত বাতিল করে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকে এই আসনে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.