কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বইপড়া প্রতিযোগিতা, ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই

চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্র্যাকের আয়োজনে ইনোভেশন ফর ইমপ্রæভিং আর্লি গ্রেড রিডিং এ্যাকটিভিটি প্রকল্পের অধীনে গতকাল সোমবার বইপড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। প্রকল্পের আওতায় বিদ্যালয়ের প্রথম শ্রেনী থেকে ততৃীয় শ্রেণীর শিক্ষার্থীদের জন্য জ্ঞান অন্বেশনে মোট চারটি বইপড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল সর্বশেষ প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার হিসেবে নতুন বই বিতরণ করা হয়েছে।
কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংবাদিক এম জিয়াবুল হকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম রুকুন উদ্দিন। প্রকল্পের অগ্রগতি ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন ইনোভেশন ফর ইমপ্রæভিং আর্লি গ্রেড রিডিং এ্যাকটিভিটি প্রকল্পের কর্মকর্তা নাসির উদ্দিন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আমেনা বেগম, অভিভাবক সদস্য নারী জন্নাতুল ফেরদৌস, সিনিয়র শিক্ষক শাহরিয়ার আওরঙ্গজেব তারেক, সিনিয়র শিক্ষিকা সুচিত্রা চৌধুরী, পারভীন আক্তার, জেসমিন আক্তার, শিক্ষিকা আসমাউল হোসনা। এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।
গতকাল বইপড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রকল্পের আওতায় বিদ্যালয়ের প্রথম শ্রেনী থেকে ততৃীয় শ্রেণীতে বিজয়ী ৬০জন ক্ষুদে শিক্ষার্থীর হাতে পুরস্কার হিসেবে বিভিন্ন ধরণের রচনা সমৃদ্ধ নতুন বই তুলে দেয়া হয়েছে। ওইসময় অনুষ্ঠানে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংবাদিক এম জিয়াবুল হক, প্রধান শিক্ষক জিএম রুকুনউদ্দিন, ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আমেনা বেগম ও অপরাপর শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.