চার জাতীয় নেতার চেতনা নিয়ে চকরিয়া-পেকুয়ায় নৌকার বিজয় নিশ্চিত করতে হবে-জাফর

চকরিয়া প্রতিনিধি
চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় চার নেতার শাহাদাৎ বার্ষিক ও জেলহত্যা দিবস বার্ষিকী পালন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বিকালে চকরিয়া শহরের থানা রাস্তার মাথাস্থ সিস্টেম চকরিয়া কমপ্লেক্স মিলনায়তনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, আবু মুছা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান চেয়ারম্যান, মিফতাব উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, আওয়ামীলীগ নেতা আমির হোসেন আমু, জমির উদ্দিন বাবলু, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক জামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, সাধারণ সম্পাদক রুবেল প্রমুখ।
প্রস্তুতি সভায় চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম বিশ^স্থ সহচর জাতীয় চারনেতাকে নির্মমভাবে হত্যা করে সেইদিন পাকিস্তানী দোসরা বাঙ্গালী জাতিকে নেতৃত্ব শুন্য করতে চেয়েছিল। কিন্ত তাদের সেই স্বপ্ন বাংলার মাটিকে বেশিদিন স্থায়ী হয়নি। খুনীদের সেই স্বপ্ন বাঙ্গালী জাতিকে সঙ্গে নিয়ে ধুলিসাৎ করে দিয়েছেন জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা।
জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ রাস্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পর বাংলার মাটিতে পাকিস্তানী দোসরদের আইনের মাধ্যমে বিচার করেছে। দেশকে জঞ্জালমুক্ত করেছে। বর্তমানে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনার হাতে এগিয়ে যাচ্ছে।
তিনি অভিযোগ করে বলেন, এখনো পাকিস্তানী দোসররা দেশের মাটিতে মাথাচড়া দিয়ে উঠার চেষ্টা করছে। পাকিস্তানীদের দোসর এসব ষড়যন্ত্রকারীরা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে সদা তৎপর রয়েছে। তাদের এ অতৎপরতা কঠোর হস্তে দমনের জন্য দলীয় নেতা-কর্মীদেরকে নিবেদীত হতে হবে।
তিনি সভায় ঘোষনা দেন, আগামী ৩ নভেম্বর জাতীয় চার নেতা স্বরণে জেলহত্য দিবস যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে এদিন চকরিয়া উপজেলা, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের পক্ষ থেকে চারনেতাকে শ্রদ্ধা জানাবে। একই সাথে তিনি চারনেতার চেতনাকে বুকে ধারণ করে এই শোককে শক্তিতে পরিণত করে আগামী নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে নৌকাকে বিজয়ী করতে প্রস্ততি নেয়ার জন্য সবাইকে আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.