চকরিয়ায় প্রতারক চক্রের খপ্পড়ে শিক্ষক ইউএনও’র মোবাইল থেকে টাকা দাবি!

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যবহৃত গ্রামীণ অপারেটরের সরকারি মোবাইল নাম্বার ০১৭৩৩৩৭৩২১৫ জালিয়াতি করে কতিপয় প্রতারক চক্র উপজেলার প্রতিষ্ঠিত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নেয়ার অপকর্ম শুরু করেছে। এ ধরণের একটি ঘটনার জেরে অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে গতকাল বৃহস্পতিবার বিকেলে চকরিয়া থানায় সাধারণ ডায়েরী রজু করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তারা জানান, উপজেলার সাহারবিল ইউনিয়নের আর কে নুরুল আমিন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আনোয়ার বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে উপস্থিত হয়ে জানান, তার কাছে ইউএনও স্যারের ব্যবহৃত সরকারি মোবাইল নাম্বার থেকে ফোন করে একব্যক্তি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ল্যাপটপ দেওয়ার কথা বলেন। বিনিময়ে ওইসময় মোবাইল নাম্বারে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে বলেন।
প্রধান শিক্ষক নুরুল আনোয়ার তাৎক্ষনিক ওই মোবাইল নাম্বারে বিকাশের মাধ্যমে নগদ ৬ হাজার পাঠিয়ে দেন। এরপর টাকা পাঠানোর বিষয়টি নিশ্চিত করতে পরবর্তীতে ফোন করলে ওইসময় বিকাশ নাম্বারটি বন্ধ পাওয়া যায়। এরপর প্রধান শিক্ষক নিশ্চিত হন, তিনি প্রতারক চক্রের কবলে পড়েছেন। পরে বিষয়টি তিনি ইউএনওকে বিষয়টি অবহিত করেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, কতিপয় ‘সংঘবদ্ধ প্রতারক চক্র বিভিন্ন সময় সরকারি কর্মকর্তাদের মোবাইল নাম্বার ক্লোন করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। একইভাবে আমার নাম্বারটিও ক্লোন করে কতিপয় চক্র বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে টাকা চাইছে। এ ধরণের অভিযোগ পেয়ে প্রতারকচক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি সর্বসাধারণকে এ ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.