চকরিয়ায় ছিনতাইকারীদের কবলে সংবাদপত্র হকার গিয়াস উদ্দিন

চকরিয়া অফিস:
চকরিয়া চকরিয়ায় পত্রিকা বিক্রি করে বাড়ি ফেরার পথে ছিনতাইকারীদের কবলে পড়েছে সংবাদপত্র হকার গিয়াস উদ্দিন (৩৬)। এসময় ছিনতাইকারীরা তাকে মারধর করে পকেটে রক্ষিত পত্রিকা বিক্রির টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে। গতকাল ৩১ অক্টোবর (বুধবার) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা কুতুববাজারের পূর্বপার্শ্বে ঘটেছে ছিনতাইয়ের এ ঘটনা। সংবাদ হকার্স গিয়াস উদ্দিন ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড বানিয়ারছড়া ষ্টেশনের পশ্চিম পার্শ্বের গ্রামের আবদুল মোনাফের ছেলে।
অভিযোগে জানাগেছে, সংবাদপত্র হকার গিয়াস উদ্দিন প্রতিদিনের ন্যায় পত্রিকা বিক্রি করে পহরচাঁদা কুতুব বাজার থেকে বাড়ি ফিরার পথে বাজারের সামন্য পূর্বপার্শ্বে পৌছলে মুখোখ পরিহিত ৬/৭জনের একদল ছিনতাইকারী তাকে গতিরোধ করে। এক পর্যায়ে তাকে মারধর করে পকেটে থাকা মাসিক ও দৈনিক পত্রিকা বিক্রির উত্তোলিত নগদ ৮ হাজার টাকা এবং তার ব্যবহৃত ৮ হাজার টাকা মূল্যের একটি স্কীনটাচ্ মোবাইল সেট ছিনতাই করে নিয়ে যায়। তাকে আকর্ষ্মিক মারধর ও ছিনতাইকালে ধস্তা-ধস্তির সময় ছিনতাইকারী বরইতলী ইউনিয়নের ৯নং ওয়ার্ড সিকদারপাড়া গ্রামের মায়াচ্ছালামের পুত্র আবদুল্লাহকে চিনতে পারেন। ঘটনার সময় তার মুখোশ খোলে যাওয়ায় পরিচয় নিশ্চিত হন। এদিকে সংবাদপত্র হকার গিয়াস উদ্দিনকে মারধর ও ছিনতাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুল মজিদ ক্লাবের নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকরা। অপরদিকে ঘটনার সুষ্ঠু বিচার ও ছিনতাইকারীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন কক্সবাজার জেলা ও চকরিয়া সংবাদপত্র হকার্স সমিতির নেতৃবৃন্দরা।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, সংবাদপত্র হকারকে মারধর এবং ছিনতাইয়ের ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.