মহেশখালীর অর্ধশতাধিক জলদস্যুর আত্মসমর্পন আজ

 

সেলিম উদ্দীন,কক্সবাজার।

কক্সবাজারের মহেশখালীর তালিকাভুক্ত অর্ধশতাধিক সশস্ত্র সন্ত্রাসী ও জলদস্যু র‌্যাবের কাছে আত্মসমর্পণ ও তাদের অবৈধ অস্ত্র জমা দেবে। ইতিমধ্যে তারা আইনশৃঙখলা বাহিনীর সাথে চুক্তিবদ্ধ হয়েছে।আজ শনিবার (২০অক্টোবর) আনুষ্ঠানিকভাবে তারা অস্ত্র জমা দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসর্মপণ করবেন তারা।
মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি জানান, অপরাধজগত ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য দীর্ঘদিন যাবত কৌশলে অপরাধীদের উৎসাহ প্রদান করা হচ্ছিল। পুলিশ ও র‌্যাব যৌথভাবে এই প্রচেষ্ট চালিয়ে আসছিলো। তবে এর মধ্যে মধ্যস্থতা করছেন দু’টি বেসরকারি টেলিভিশনের দু’সাংবাদিক। তাদের কাছে এ দ্বীপের সশস্ত্র সন্ত্রাসী ও জলদস্যুরা আত্মসমর্পণে আগ্রহ প্রকাশ করে। আত্মসমর্পনে আগ্রহী হয়েছেন অর্ধশতাধিক সন্ত্রাসী ও জলদস্যু। ইতিমধ্যে তাদের তালিকা তৈরী করা হয়েছে।
তিনি আরো জানান, এসব সন্ত্রাসী ও জলদস্যুদের আত্মসমর্পণ উপলক্ষ্যে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠান করা হবে। আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও পুলিশের আইজি, র‌্যাবের ডিজি বেনজির আহমদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, র‌্যাব-৭ এর কমান্ডার, কোস্টগার্ডের কমান্ডারসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকারর কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.