চকরিয়ায় মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের শাস্তির দাবীতে শতশত নারী-পুরুষের মানববন্ধন

চকরিয়া অফিস:
কক্সবাজারের চকরিয়ার বরইতলী-বানিয়ারছড়ায় অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে ১৯ অক্টোবর (শুক্রবার) সকাল ১০ টায় এলাকায় বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করেছে বরইতলী ইউনিয়নের রহমানিয়া পাড়া ও ফাইতং মহেশখালী পাড়া এলাকার শতশত নারী-পুরুষ।
তারা জানিয়েছেন, বন্দুক যুদ্ধে নিহত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী শাহজাহানের অন্যতম সহযোগি সন্ত্রাসী আবু সৈয়দ পুলিশের হাতে সম্প্রতি আটক হয়। এর জের ধরে এলাকার নিরীহ লোকজনের বিরুদ্ধে সন্ত্রাসী আবু সৈয়দের স্ত্রী বাদী হয়ে আদালতে কথিত হয়রাণীমূলক মিথ্যা মামলা দায়ের করে। ওই মামলার প্রতিবাদে এবং অবিলম্বে মামলা প্রত্যাহারসহ জেল হাজতে বন্দী সন্ত্রাসী আবু সৈয়দের ফাঁসি, নিহত সন্ত্রাসী শাহজাহানের অপরাপর সহযোগিদের গ্রেফতার এবং শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধনটি করা হয়।
এসময় স্থানীয়রা জানিয়েছেন, শাহজাহান বাহিনী এলাকায় করেনি এমন অপরাধ খুব কমই আছে। তারা মাদক ব্যবসা, পাহাড়ী ভূমি জবর দখল ও চাঁদা আদায় ছাড়াও পিতার সামনে মেয়েকে, ভাইয়ের সামনে বোনকে এবং স্বামীর সামনে স্ত্রীকে পালাক্রমে ধর্ষণের মত ঘটনাও করেছে। তাদের বিরুদ্ধে চকরিয়া ও লামা থানায় একাধিক মামলা রয়েছে। বন্দুক যুদ্ধে নিহত সন্ত্রাসী শাহজাহানের অন্যান্য সহযোগিদের মধ্যে রয়েছে, মাদক ব্যবসায়ী নুরুল আলম, আনোয়ার হোসেনের পুত্র রুবেল, লম্বা নুরুর পুত্র তারেক, লালু, মিন্টু, সেকান্দর ও মনিরসহ ৫/৬জন রয়েছে। সন্ত্রাসী শাহজাহান নিহত হওয়ার পর এলাকায় অনেকটা শান্তি বিরাজ করছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.