ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তনে সাংবাদিক কামালের পুত্র-কন্যা, কক্স টিভির চেয়ারম্যানের  শুভেচ্ছা

অধ্যয়ন ও জ্ঞান আহরণ শেষে আত্ম প্রতিষ্ঠার এই যাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১ তম সমাবর্তন অনুষ্ঠানে একই পরিবারের দুই ভাই-বোন পেলো এক সাথে সমাবর্তন। দুই কৃতি শিক্ষার্থী হলেন আবু হেনা মোস্তাফা কামাল এবং জাকিয়া আজাদ সুমাইয়া।
কক্সবাজারের খ্যাতিমান বয়োজৈষ্ঠ সাংবাদিক কামাল হোসেন আজাদের সন্তান। বর্ণাঢ্য আয়োজনে সনদপ্রাপ্তির এ অনুষ্ঠানে উপস্থিত থাকার যোগ্যতা ও সৌভাগ্য অর্জন করায় কক্সবাজারবাসীর জন্য উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপিত হয়েছে বলে মনে করেন শিক্ষা সচেতন ব্যাক্তিবর্গ।

সমাবর্তন শেষে সাংবাদিক পরিবারের দুই শিক্ষার্থী তাদের অনুভূতি ব্যাক্ত করে বলেন, মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ এর উপস্থিতিতে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাবর্তন পেয়ে খুবই ভালো লাগছে। সেই সাথে আমরা একই পরিবারের দুই ভাই-বোন একসাথে সমাবর্তন পেয়েছি এটা খুব ভালো লাগছে। ছোট বেলা থেকে আমরা দুই-ভাইবোন একসাথে বড় হয়েছি। জ্ঞান অর্জন এবং আত্ম প্রতিষ্ঠার এই প্রচেষ্ঠা যেনো আমরা অব্যাহত রাখতে পারি এবং দেশ, জাতির সেবায় নিজেদের নিয়োজিত রাখতে পারি এ জন্যে সকলের কাছে দোয়া কামনা করেছি। এছাড়াও জীবন গড়ার পথে এতদুর আসার পেছনে যাদের অবদান এবং সহযোগীতা রয়েছে তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ করে রত্মগর্ভা মা রেহেনা আজাদকে এই অর্জন উৎসর্গ করতে চান বলেও জানান কৃতি দুই শিক্ষার্থী।
তাদের পিতা কক্সবাজার জেলার সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ বলেন, দুই সন্তান এবার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাবর্তন পেয়েছে এটা নিয়ে তিনি খুব একটা আবেগ আপ্লুত নন। তবে তিনি বলেন, দেশে যারা আমাদের মত মধ্যবিত্ত শ্রেনীর রয়েছে তাদের জন্য একটি উজ্জ্বল দৃষ্টান্ত। এই যুগে এসে ছেলে সন্তান অনেক হলেও কোনো সন্তানকে অমানুষ বানাইনি। পড়া লেখা করিয়ে মানুষেরর মত মানুষ গড়ার চেষ্টা করেছি। দেশের সম্পদ হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি। এমনকি প্রত্যেকটি সন্তানকে মানুষের মতো মানুষ বানাতে যে সংগ্রামে অবতীর্ণ হয়েছি তার এখন সুফল আসতে শুরু করেছে। আমার আরও দুই সন্তান ঢাকা পলিটেকনিক থেকে ডিপ্লোমা-প্রকৌশলী হিসেবে পাশ করে বের হয়েছে। এর পরের সন্তানটিও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে অধ্যয়ন করছে। এর পেছনে সবচাইতে বেশি অবদান রয়েছে তাদের মায়ের।

এছাড়াও সন্তানদের এই কৃতিত্ব অর্জনে অবদান রাখায় সকল শিক্ষক, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীদের প্রতি তিনি বিশেষভাবে কৃতজ্ঞতা জানিয়েছেন।
এদিকে সাংবাদিক পরিবারের কৃতি দুই শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়েছেন অনলাইন কক্স টিভির চেয়ারম্যান এ, কে, এম রিদওয়ানুল করিম। তিনি কক্সবাজারবাসীর জন্য অনেক বড় প্রাপ্য বলে মনে করেন।
উল্লেখ্য যে, ঢাবি সমাবর্তনের দুই কৃতি শিক্ষার্থী আবু হেনা মোস্তাফা কামাল ও জাকিয়া আজাদ সুমাইয়া চকরিয়া প্রেসক্লাবের সাবেক নির্বাহী সদস্য শাহজালাল শাহেদের ভাই-বোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.