কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের উন্নয়নে এমপি কমলের ৫০ লাখ টাকা বরাদ্ধ

রামু প্রতিনিধি:
কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের উন্নয়ন ও দৃষ্টিনন্দন করার জন্য ৫০ লাখ টাকা বরাদ্ধ দিয়েছেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল। সোমবার (১ অক্টোবর) সকালে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দান পরিদর্শনকালে সাংসদ কমল এ অর্থ প্রদানের কথা জানান।
এসময় সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, কক্সবাজার একটি বিশ^নন্দিত পর্যটন শহর। তাই শহরের সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি এখানকার মানুষের ধর্মীয় আচার-অনুষ্ঠানাদি পালনে সুন্দর পরিবেশ ও ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে। এরই আওতায় জেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের উন্নয়ন, দৃষ্টিনন্দন ও আধুনিকিকরণ করার লক্ষ্যে ৫০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলেই এদেশে ইসলাম ধর্মের প্রচার-প্রসারে সবচেয়ে বেশী অগ্রগতি হয়েছে। পর্যায়ক্রমে এ ঈদগাহ ময়দান ছাড়াও জেলার অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে আরো বরাদ্ধ অব্যাহত থাকবে।
পরিদর্শনকালে জেলার বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মোহছেন শরীফ, খুরুশকুল মাদ্রসার মুহতামিম মাওলানা এমদাদুল হক, কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজ¦ী মোক্তার আহমদ, কক্সবাজার লাইট হাউস মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ আলম, এলজিইডি’র প্রকৌশলী হেলাল উদ্দিন, ক্রীড়া সংগঠনক অনুপ বড়–য়া অপু, অধ্যাপক জসিম উদ্দিন সহ আলেম-ওলামা, রাজনৈতিক, ক্রীড়া ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা গেছে, বরাদ্ধকৃত অর্থে ঈদগাহ ময়দানের সীমানা দেয়াল, পশ্চিম পাশে মুসল্লীদের সুবিধার্থে দুটি গেইট এবং মাঠের উত্তর-পশ্চিম পাশে সিসি ঢালাই দ্বারা উন্নয়ন এবং ময়দান আলোকিত করার লক্ষ্যে সৌর বিদ্যুৎ স্থাপন করা হবে।
রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মোহছেন শরীফ জানান, কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের উন্নয়নে এমপি কমল ৫০ লাখ টাকা বরাদ্ধ দেয়া এ ময়দানের অনেক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করা সম্ভব হবে। এজন্য তিনি এমপি কমলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি আরো জানান, পরবর্তীতে এমপি মহোদয় আরো কয়েকটি বরাদ্ধ প্রদান করলে এ ময়দানের অবশিষ্ট কাজও সম্পন্ন হবে এবং এটি আরো দৃষ্টিনন্দন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.