খুটাখালীতে স্মার্ট কার্ড বিতরন উদ্বোধন করেন চেয়ারম্যান জাফর আলম

সেলিম উদ্দীন, ঈদগাঁও।

চকরিয়া উপজেলার খুটাখালীতে জাতীয় স্মার্টকার্ড বিতরন কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার(২৯ সেপ্টেম্বর) সকাল ১০ টার সময় আনুষ্টানিকভাবে বিতরন করেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম। এসময় খুটাখালী ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান, ইউনিয়ন আ’লীগ সহ সভাপতি বাহাদুর হক, সাধারন সম্পাদক বেলাল আজাদ, যুবলীগ সাধারন সম্পাদক আবু তৈয়ব, ১নং ওয়ার্ড আ’লীগ সভাপতি জিল্লুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জানা গেছে, ইউনিয়নের ১৮ হাজার ৪’শ ১৪ জন নাগরিক জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড (এনআইডি) পাবে। ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে অন্তর্ভূক্ত এসব নাগরিকদের মধ্যে শনিবার সসকাল থেকে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হয়। এদিন ১,২ ও ৩ নং ওয়ার্ডের নাগরিকদের মাঝে কার্ড বিতরন করা হচ্ছে।
চকরিয়া নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে অন্তর্ভূক্ত ২ লাখ ৭১ হাজার ১’শ ৪৬জন নাগরিক স্মার্ট জাতীয় পরিচয় পত্র (স্মার্টকার্ড) পাবেন। যার মধ্যে চকরিয়া পৌরসভা এবং উপজেলার ১৮ ইউনিয়নের নাগরিককে এই কার্ড দেওয়া হবে। এরপর পর্যায়ক্রমে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত সকল ভোটারকে এ কার্ড দেওয়া হবে।
উপজেলা নির্বাচন অফিসার মো: সাখাওয়াত হোসেন জানান, সব নাগরিকের হাতে স্মার্টকার্ড তুলে দিতে নির্বাচন কমিশন সবধরণের প্রস্তুুতি সম্পন্ন করেছে। এরই ধারাবাহিকতায় খুটাখালীতে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর থেকে আগামী ৩ অক্টোবর খুটাখালী উচ্চ বিদ্যালয়ে বিতরণ করা হবে।
নির্বাচন অফিসার মো: সাখাওয়াত হোসেন আরও জানান, কার্ড বিতরণের সময় প্রয়োজনীয় ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দিয়ে কার্ডধারীর দুই হাতের ১০ আগুলের ছাপ নেয়া হবে এবং ইমেজ রিকগনিশন ইন্টেলিজেন্ট সফটওয়্যার (আইরিস) স্ক্যানার দিয়ে চোখের ছাপ নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.