চকরিয়ায় অদক্ষ টেকনিশিয়ান দিয়ে চলছে রক্তসঞ্চালন কাজ, ভোগান্তিতে রুগী ও স্বেচ্ছায় রক্তদাতা

চকরিয়া সংবাদদাতা:
চকরিয়ার হাসপাতাল কর্মচারীরা অঙ্গুল ফুলে কলা গাছ, হাতিয়ে নিচ্ছে অসহায় গরীবের টাকা।

কক্সবাজারের চকরিয়া তে প্রায় শতাধিক হাসপাতাল ও প্যাথলজি এবং ডায়গনিষ্টিক সেন্টার আছে। যেখানে প্রতিদিন হাজার হাজার অসহায় রুগী রক্তসঞ্চালন ও সেবা নিতে। সরেজমিন ঘুরে জানা যায়,হাসপাতাল ও ডায়গনিষ্টিক সেন্টারের টেকনিশিয়ান রা অনবিজ্ঞ, অদক্ষ অল্পশিক্ষিত।

রুগীদের সাথে কথা বলে জানাগেছে,রক্তদাতাদের থেকে বিনামূল্যে স্বেচ্ছায় রক্ত নিয়ে রুগীর থেকে বড় অংকের টাকা হাতিয়ে নিচ্ছে হাসপাতাল ও ডায়গনিষ্টিক এর কর্মচারীরা।

স্বেচ্ছায় রক্তদাতাদের অভিযোগ, নোংরা ব্যাডে শুয়ে রক্ত দিতে হয়, ব্যাড পরিস্কার করতে বল্লে ডোনারদের সাথে দুর্ব্যবহার করে অসাধু রক্তব্যবসায়ী নামে খ্যাত কর্মচারীরা। নাই কোন পানির ব্যবস্থা, যার কারণে রক্ত দিয়ে ডোনার কে পানি খাইতে হয় বাহিরে এসে।এমনকি রক্তদানের পর একটা ওয়ান টাইম ভ্যান্ডিজ পর্যন্ত দেয় না।

জমজম হাসপাতালের হামিদ নামের এক কর্মচারী নিজেই স্বীকার করছেন যে তার কাছে রক্ত পাওয়া যায়,যার মূল্য ২-৩ হাজার টাকা দিতে হয়।১৪ই সেপ্টেম্বর বিকালে আলাপকালে তিনি জানান,এখানে টাকা দিলেই যেকোনো গ্রুপের রক্ত পাওয়া যায়। তার কাছে রক্ত কোথায় পান জানতে চাইলে তিনি বলেন, আমাদের রক্তদাতাদের তালিকা আছে তাদের কে কল করলে তারা এসে দিয়ে যায়।

এই ব্যাপারে জমজম হাসপাতালের এমডির সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তার সংযোগ পাওয়া যায়নি।

চকরিয়ার সচেতন মহলের দাবি, অবিলম্বে হাসপাতালে নজরদারী বাড়িয়ে জনগণের সেবা নির্বিঘ্ন, এবং অসহায় রুগীদের রক্তশোষা রক্তের দালালদের দ্রুত গ্রেফতার করে অসহায় রুগীদের বাঁচানোর আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.