কক্সবাজার সদরের ইসলামপুর থেকে শ্রেষ্ট সিপিপি স্বেচ্ছাসেবক নির্বাচিত হয়েছেন আলী আহমদ

কক্সবাজার সদরের ইসলামপুর থেকে শ্রেষ্ট সিপিপি স্বেচ্ছাসেবক নির্বাচিত হয়েছেন আলী আহমদ
সংবাদ বিজ্ঞপ্তি, ২২ সেপ্টেম্বর \
কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়ন হতে শ্রেষ্ট সিপিপি (ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী) স্বেচ্ছাসেবক নির্বাচিত হয়েছেন আলী আহমদ।
দুর্যোগ প্রশমন দিবস ২০১৮ অনুষ্টানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিটি উপজেলা হতে সিপিপি শ্রেষ্ট স্বেচ্ছাসেবকের পুরস্কার প্রদান করবেন। সে লক্ষ্যে গত ২০ সেপ্টেম্বর কক্সবাজার সদর উপজেলা হতে শ্রেষ্ট স্বেচ্ছাসেবক বাচাই কমিটি কর্তৃক যাচাই বাচাইক্রমে শ্রেষ্ট একজন নারী ও একজন পুরুষ শ্রেষ্ট স্বেচ্ছাসেবক নাম প্রকাশ করা হয়। এতে সদরের ইসলামপুর ইউনিয়ন হতে সিপিপি টীম লিডার আলী আহম্মদকে সিপিপির শ্রেষ্ট স্বেচ্ছাসেবক নির্বাচিত করা হয়েছে।
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার ও শ্রেষ্ট সিপিপি স্বেচ্ছাসেবক বাচাই কমিটির আহবায়ক হাবিবুল হাসান গত ২০ সেপ্টেম্বর স্মারক নং-উনিঅ/সদর/কক্স/২০১৮-৮৮২ মুলে চুড়ান্ত এই তালিকা প্রকাশ করেছেন। কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর হতে আলী আহমদ ছাড়াও চৌফলদন্ডি ইউনিয়ন হতে শ্রেষ্ট নারী স্বেচ্ছাসেবক মেমা রাখাইনকে নির্বাচন করা হয়েছে।
সিপিপির শ্রেষ্ট স্বেচ্ছাসেবক নির্বাচিত হওয়ায় আলী আহমদকে ইসলামপুর ইউনিয়নবাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানানো হয়।
প্রসংগত-ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এর একটি যৌথ কর্মসূচী। ১৯৭০ সালের নভেম্বর মাসের মহা প্রলয়ংকরী ঘূর্ণিঝড় ও জলোচ্ছ¡াসের পর জাতিসংঘের সাধারণ পরিষদের অনুরোধক্রমে তৎকালীন লীগ অব রেডক্রস বর্তমানে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ বাংলাদেশের উপকূলীয় জনসাধারণের জান ও মাল রক্ষার্থে ১৯৭২ সালে ঘূর্ণিঝড় প্রস্তুুতি কর্মসুচী প্রতিষ্ঠতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.