কক্সবাজারে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা

কক্সবাজারে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা
শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১৭ সেপ্টেম্বর :
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসনে কাজ করছে ভারত। সেই লক্ষে মিয়ানমারের মংডুকে প্রত্যাবাসিত হবে; এমন রোহিঙ্গাদের জন্য ২৫০টি গৃহ নিমাণ করা হচ্ছে। প্রয়োজনের সময় ভারত বাংলাদেশের সাথে ছিল। এটা আগামীতেও বজায় থাকবে বলে জানান তিনি।
সোমবার দুপুরে কক্সবাজারের উখিয়া বালুখালী ১২ নম্বর ক্যাম্পে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।
শ্রিংলা বলেন, রোহিঙ্গা সংকটের শুরু থেকে বাংলাদেশের পাশে ছিল ভারত। কয়েক দফায় ত্রাণও পাঠানো হয়েছিল।
এসময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম প্রমূখ।
এর আগে সকালে তিনি বিমান যোগে কক্সবাজার পৌঁছেন । রোহিঙ্গাদের জন্য ভারত থেকে আসা তৃতীয় দফার পণ্য হস্তান্তর করেন দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কাছে।
তৃতীয় দফার ত্রাণে থাকছে ১০ লাখ ১০ হাজার লিটার কেরোসিন তেল ও ২০ হাজার স্টোভ। এর আগে ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর প্রথম দফায় মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরনার্থীদের জন্য ৫৩ টন খাদ্য সামগ্রী পাঠায় ভারত।
মানবিক এ সহযোগিতার স্মারক হিসেবে সর্বশেষ চলতি বছরের মে মাসে ১০৪ মেট্রিকটন গুঁড়া দুধ, ১০২ মেট্রিকটন শুঁটকি মাছ, ৬১ মেট্রিকটন শিশুখাদ্য, ৫০ হাজার রেইনকোট এবং ৫০ হাজার গাম বুট পাঠায় ভারত। যা চট্টগ্রামে হস্তান্তর করেন শ্রিংলা।
সট : হর্ষবর্ধন শ্রিংলা, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.