রাতের কক্সবাজার সমুদ্র সৈকত দারুণ উপভোগ্য

শাহজাহান চৌধুরী শাহীনের প্রতিবেদন :
বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে প্রতিদিন দেশি বিদেশী পর্যটক ছুটে আছে বালিয়াড়িতে দাড়িয়ে সুর্যাস্ত দেখতে। কিন্তু রাতে পর্যটকদের বিনোদনে তেমন কিছু না থাকায় হোটেলে বসেই কাটাতে হয় অলস সময়।
ভ্রমণ পিপাসুদের কাছে সমুদ্র সৈকতের সুর্যাস্ত সব চেয়ে আর্কষণীয় মুহুর্ত । সাগরের নোনা জলে রক্তিম সুর্যটা হারিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে হারায় সৈকতের জৌলুস। সন্ধ্যা নামার পর কক্সবাজার সৈকতে দেখার তেমন কিছু থাকেনা পর্যটকদের। নেই বিনোদনেরও তেমন কোন ব্যবস্থা।
রাতভর সাগড়পাড়ে আচড়ে পড়া ঢেউয়ের শব্দে মুগ্ধ হন অনেকে। যারা একটু বিনোদন প্রিয় তারা কি আর থেমে থাকেন অন্য কিছুর অপেক্ষায়। অপস
এই সমুদ্র সৈকতকে রাতে উপভোগ করার সৌভাগ্য কয়জন পর্যটকের হয়েছে সেটি হয়তু জানা নেই। তবে গভীর রাতে সমুদ্র যে তার রূপ পরিবর্তন করে, সেটি দেখতে অনেকে গভীর রাত পর্যন্ত তাকে অপেক্ষায়।
রাতের সৈকতে নিরাপত্তা নিয়েও অভিযোগের কমতি নেই। অধিকাংশ স্থানে নিরাপত্তার জন্য নেই পর্যাপ্ত আলোর ব্যবস্থা। যারা রাতে সৈকত পাড়ে সময় কাটাতে ভয় পান, তাদের অধিকাংশই ঘুরে বেড়ান মার্কেটগুলোতে। অবশ্য সৈকতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে বলে দাবী ট্যুরিস্ট পুলিশের।

https://m.facebook.com/story.php?story_fbid=328828737863896&id=134174957237978

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.