বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির দাবিতে ছাত্রলীগের মানববন্ধন ও শোক র‌্যালি

বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির দাবিতে ছাত্রলীগের মানববন্ধন ও শোক র‌্যালি

স্টাফ রিপোর্টার, চকরিয়া ♦
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে শাস্তির দাবিতে মানববন্ধন ও শোক র‌্যালি করেছে চকরিয়া উপজেলা ছাত্রলীগ। ৩০আগষ্ট বৃহস্পতিবার বিকাল ৩টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চিরিংগা পৌরশহরে এই মানববন্ধন করে তারা। এসময় ছাত্রলীগের নেতৃবৃন্দরা সড়কে ১হাজার গজ কালো পতাকা নিয়ে নিরব মানববন্ধনে অংশ নেন প্রায় দুই হাজার ছাত্রলীগের নেতাকর্মী।
চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ ও সাধারণ সম্পাদক আরহান মাহামুদ রুবেল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ জাফর আলম বিএ (অনার্স) এমএ ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি আলহাজ¦ হায়দার আলী প্রমুখ। এসময় নবগঠিত কমিটির যুগ্ম সম্পাদক আকিত হোসেন সজিব, সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলামসহ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধন শেষে চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বিভিন্ন ইউনিয়নের প্রায় দুই হাজার ছাত্রলীগের নেতাকর্মী নিয়ে শোক র‌্যালিতে অংশ নেন। এসময় তারা থানা রাস্তার মাথা থেকে শোক র‌্যালি বের হয়ে হয়ে পৌর শহরের জনতা মার্কেট আসে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হন।
বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এই দেশকে, স্বাধীনতাকে এবং গনতন্ত্রকে হত্যা করার প্রচেষ্টা চালানো হয়েছে। এই হত্যাযজ্ঞের সাথে যারা জড়িত সকলকে ফাঁসি কার্যকর করতে না পারলে এই দেশ কলঙ্কমুক্ত হবে না।  শেখ হাসিনার নেতৃত্বে এই কুলাঙ্গারদের ফাঁসি বাস্তবায়ন করতে হবে।’ মানববন্ধনে সরকারের কাছে বঙ্গবন্ধুসহ তার পরিবারের পলাতক খুনীদের অনতিবিলম্বে দেশে ফিরিয়ে আনা এবং দেশের মাটিতে সে সব নরপিশাচের ফাঁসি কার্যকর করে দেশকে কলঙ্কমুক্ত করতে করার দাবি জানায় তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.