শপথ নিলেন কক্সবাজার পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা

শাহেদুল ইসলাম মনির

কক্সবাজার পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণ করেছেন। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তাদের শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। এসময় কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আশরাফুল আফসারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রথমে মেয়র মুজিবুর রহমান শপথ গ্রহণ করেন। এরপর শপথ বাক্য পাঠ করানো হয় ৪ নারী কাউন্সিলর ও ১২ সাধারণ কাউন্সিলরকে।

শপথ গ্রহণকারী কাউন্সিলররা হলেন, ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহেনা আকতার। ৪, ৫ ও ৬ আসনের কাউন্সিলর ইয়াছমিন আকতার। ৭, ৮ ও ৯ নং আসনের কাউন্সিলর জাহেদা আকতার। ১০, ১১ ও ১২ নং আসনের কাউন্সিলর নাছিমা আকতার। সাধারণ আসনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস.আই.এম আক্তার কামাল আজাদ। ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান। ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাহবুবুর রহমান চৌধুরী। ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. দিদারুল ইসলাম। ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দীন। ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক। ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ। ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ। ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মো. হেলাল উদ্দিন। ১০নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন। ১১নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডের কাজী মোরশেদ আহম্মদ বাবু।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাংসদ সাইমুম সরওয়ার কমলসহ প্রশাসনিক, রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শপথ অনুষ্ঠানের আগে নতুন বাহারছড়া জামে মসজিদে কবর জিয়ারত করেন। এরপর বিপুল পরিমাণ নেতাকর্মী বেষ্টিত হয়ে বিশাল গাড়ি বহরযোগে শপথগ্রহণের জন্য যান। এ সময় রাস্তার দুই পাশে লোকজন হাত নেড়ে নবনির্বাচিত পৌরপিতাকে অভিবাদন জানান। তিনি সবার শুভেচ্ছা গ্রহণ করেন।
শেষে কক্সবাজার পাবলিক লাইব্রেরী মাঠে আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণের আগে সুধী সমাবেশে যোগ দেন মেয়র মুজিব।
উল্লেখ্য, কক্সবাজার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২৫ জুলাই। নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ৯ দিনের মাথায় গত ২ আগস্ট নির্বাচিতদের নাম সম্বলিত গেজেট প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.