কক্সবাজারের বিচারালয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ৪৩ তম শাহাদাত বার্ষিক পালন

কক্স টিভি ডেস্ক:
কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ৪৩ তম শাহাদাত বার্ষিক পালিত হয়েছে।
জেলা আইনজীবী সমিতি ও সরকারী আইনজীবীও পিপিদের সার্বিক সহযোগিতায় ১৫ আগষ্ট শোকের দিনে বিশেষ কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা ও দোয়া মাহফিল।
এ আয়োজনে সভাপতি ছিলেন জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম।
পবিত্র কোরআন থেকে তেলাওয়ােতর মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম বলেন, একজন বঙ্গবন্ধুর কারণে আজ বাংলাদেশে লাখো বঙ্গবন্ধুর জন্ম। স্বাধীনতার প্রশ্নে বঙ্গবন্ধুর অবদান কেউ অস্বীকার করতে পারবে না। তাঁর জন্ম না হলে বাংলাদেশ নামের রাষ্ট্রের জন্ম হতো না হয়তো। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার জন্য যে যার অবস্থান থেকে কাজ করতে হবে।
সভায় বক্তব্য রাখেন- মো: নুর ইসলাম (বিচারক) নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩, বেগম জেবুন্নাহার আয়েশা (বিচারক) নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২, যুগ্ম জেলা ও দায়রা জজ সৈয়দ ফখরুল আবেদীন ও মো: মাহমুদুল হাসান, অতিরিক্ত চীফ জুডিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কিমার বিশ্বাস, সিনিয়র সহকারী জজ আলাউল আকবর, সহকারী জজ নুসরাত জামান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: তারেক আজিজ।
আইনজীবীদের মধ্য থেকে বক্তব্য রাখেন- জেলা আইনজীবী সমিতির সভাপতি মো: নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: ইকবালুর রশীদ আমিন সোহেল, জিপি মো: ইসহাক, পিপি মমতাজ আহমেদ, আমজাদ হোসেনসহ প্রমুখ।
বঙ্গবন্ধু স্মরণে কবিতা আবৃত্তি করেন জেলা লিগ্যাল এইড অফিসার মৈত্রী ভট্টাচার্য ও এড. প্রতিভা দাশ এবং শোকগাঁথা পরিবেশন করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: হেলাল উদ্দিন ও সহকারী জজ সাজ্জাতুন নেছা।
এ আয়োজনে দোয়া মাহফিল পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি সোলাইমান কাশেমী।
এ সময় আরো উপস্থিত ছিলেন- নারী ও শিশু নির্যাতন দমন আদালত- ১ এর বিচারক এ এইচ এম মাহামুদুর রহমান, সিনিয়র সহকারী জজ খায়রুননেছা, মো: আবুল মনসুর সিদ্দিকী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার দে, মো: রেজাউল হক।
এছাড়াও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ ও জেলা জজশীপের সকল কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সঞ্চালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ।
সবশেষে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.