আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি- শিরিন সুলতানা

কক্স টিভি ডেস্ক:

দেশসেরা নারী কুস্তিগির শিরিন সুলতানা বলেছেন, এশিয়ার সর্ববৃহৎ ক্রীড়া যঙ্গ ইন্দোনেশিয়ার জার্কার্তা এবং পালেম্বাং শহরে অনুষ্ঠেয় ১৮তম এশিয়ান গেমসে নজরকাড়া পারফরমেন্সের মাধ্যমে ‘লাল-সবুজের পতাকাকে বিশ্বের কাছে তুলে ধরতে চাই’।
এশিয়ান গেমসে রেসলিং ইভেন্টে অংশগ্রহণের জন্য ঢাকা ত্যাগের প্রাক্কালে এ তরুণী এ কথা বলেন। টুর্নামেন্টে নিজের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে এ রেসলার বলেন, এ টুর্নামেন্টকে সামনে রেখে আমাদের কোচ হাজী মুহাম্মদ আলীর তত্বাবধানে দেড় মাসের প্রস্তুতি নিয়ে যে সময় পেয়েছি তাতে চেষ্টা করেছি, টুর্নামেন্টে যেন দেশের হয়ে প্রত্যাশার চেয়েও অনেক বেশি ভালো খেলা উপহার দিতে পারি।
আগামী ১৮ আগষ্ট হতে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার জার্কার্তা এবং পালেম্বাং শহরে অনুষ্ঠেয় ১৮তম এশিয়ান গেমসে ১৬ দিনের এ টুর্নামেন্টে ৬৮ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের হয়ে পদকের জন্য কুস্তির লড়াইয়ে মাঠে নামতে মুখিয়ে থাকা তরুণী শিরিনের কাঁধে এবারের আসরের চ্যালেঞ্জটা কেমন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। আমার জন্য দোয়া করবেন সবাই, যাতে আমি আমার সর্বোচ্চ দিয়ে দেশের জন্য সাফল্য বয়ে আনতে পারি।
২০১২ সালে কলকাতায় ইন্দো-বাংলা গেমসে কুস্তিতে সোনা জয় করেন শিরিন। গ্র্যান্ড সিল্কে তামা ও ২০১৬ সালে সাউথ এশিয়ান গেমসে ৬ কেজি ক্যাটাগরিতে মাত্র ১ পয়েন্টের জন্য সোনা জয় করতে পারেননি তিনি। যার ফলে এ প্রতিভাবান কুস্তিগিরকে রুপা জয়েই তৃপ্ত থাকতে হয়।
২০১৭ সালে ইসলামিক সলিডারিটি গেমসেও চমক দেখান শিরিন। সেবার শিরিন তামা জেতেন।
চলতি বছরের এপ্রিলে অস্ট্রেলিয়ার গোলকোস্টে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে শিরিনের একটুর জন্য পদক হাতছাড়া হয়েছিল মাংসপেশিতে টানপড়ায়। যার কারণে এ কুস্তিগিরকে ৪র্থ হয়ে সন্তুষ্ট থাকতে হয়।
অলিম্পিকের পর পৃথিবীর সেরা গেমস এশিয়ান গেমস। এখানে কাজাখস্তান, কিরগিজস্তান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান, ইরান, চীন, দক্ষিণ কোরিয়া এবং জাপানের বিখ্যাত কুস্তিগিররা পদকের জন্য লড়াইয়ে নামবেন।
এবারের গেমসে ১৪টি ডিসিপ্লিনের মধ্যে রেসলিং ইভেন্টে শিরিন ছাড়াও পুরুষ কুস্তিগির শরৎ রায় ও আলী আমজাদ গেমসে অংশ নিবেন। যদিও আলোটা থাকবে মূলত শিরিনের দিকে।
যদিও এশিয়ান গেমস মাঠে গড়ানোর পর সত্যিকার অর্থেই বুঝা যাবে ময়মনসিংহের সন্তান শিরিন লাল-সবুজের জন্য কী উপহার দিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.