হারবাং হামেদিয়া মাদ্রাসায় অভিভাবক সমাবেশে-ইউএনও শিবলী জঙ্গিবাদ,সহিংসতা ও মাদকের বিরুদ্ধে অভিভাবকরা সচেতন হলেই সন্তানরা পথভ্রষ্ট হবে না

আবদুল মজিদ:
“দায়িত্বশীল নাগরিক হব, বৈষম্য ও সহিংসতামুক্ত সমাজ বিনির্মাণ করব” এই  স্লোগানকে প্রতিপাদ্য হিসেবে রেখে চকরিয়া হারবাং হামেদিয়া দাখিল মাদ্রাসায় ২৬ ফেব্রুয়ারি,২০১৮ তরুণ আলো প্রকল্প ইলমা চকরিয়ার উদ্যোগে অভিভাবক সমাবেশ,সাংস্কৃতিক প্রতিযোগিতা,শ্রেষ্ঠ ‘মা’র সম্মাননা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান,অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আলম, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ইমাম হোসেন,মো:শাহজাহান,শাব্বির আহমদ,জাহেদুল ইসলাম লিটন,উপাধ্যক্ষ আবুল বশর,তরুণ আলো কর্মকর্তা আদিলুর রহমান,জাহিদুর রহমান ও হুমায়ুন কবির প্রমুখ। মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি মাইমুন উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং শিক্ষক মোর্শেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে ইলমা তরুণ আলো প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করেন প্রকল্প ব্যবস্থাপক মো: ফোরকান। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, শিক্ষার্থীদেরকে মেধা ও মননে বড় হতে হবে,তারা যদি পড়ালেখার পাশাপাশি সামাজিক দায়িত্ব ও কর্তব্য যথা সময়ে সম্পন্ন করে তাহলে সেটা ও দেশপ্রেমের অংশ। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তানেরা মাদ্রাসায় কি করে,কার সাথে চলাফেরা করে তা ঠিক মত খোঁজ খবর রাখার দায়িত্ব আপনাদের। পাশাপাশি জঙ্গিবাদ,সহিংসতা ও মাদকের বিরুদ্ধে আপনাদেরকে আরো বেশি সচেতন হতে হবে যাতে আপনার সন্তান পথভ্রষ্ট না হয়। বিশেষ অতিথির বক্তব্যে অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্য হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান বলেন, তরুণ শিক্ষার্থীদেরকে ভাল ভাবে পরিচর্যা করতে পারলে আমরা সুন্দর আগামী পাব। যা অসাম্প্রদায়িক ও সমৃদ্ধশীল বাংলাদেশ গড়তে সহায়ক ভুমিকা পালন করবে।
এর আগে মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্বেরাত প্রতিযোগিতা,উপস্থিত বক্তৃতা,কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে মাদ্রাসার বার্ষিক পরীক্ষায় সর্বোচ্চ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের কৃতিত্বের জন্য তাদের মা’দের অনুপ্রেরণামূলক সম্মননা স্বারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.