নতুন সূচি চূড়ান্ত আগামী বছরের ৫ জানুয়ারি থেকে ক্রিকেট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)ষষ্ঠ আসর শুরু

কক্স টিভি ডেস্ক

২০১২ সাল থেকে বাংলাদেশে শুরু হয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)।বিপিএল এর ষষ্ঠ আসরের নতুন সূচি চূড়ান্ত করা হয়েছে আজ। আগামী বছরের ৫ জানুয়ারি থেকে বিপিএলের ষষ্ঠ আসর শুরু হবে। রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গভর্নিং কাউন্সিলের এক সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন বছরে জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে শুরু হয়ে ৮ ফেব্রুয়ারি শেষ হবে।গতবারের মতো টুর্নামেন্টের ভেন্যু থাকছে তিনটি। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ছাড়াও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম ও চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের সবগুলো ম্যাচ হবে।

সভা শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলনের সদস্য জালাল ইউনুস বলেছেন, ‘জাতীয় নির্বাচনের কারণে আমরা আগের নির্ধারিত সময়ে টুর্নামেন্ট শুরু করতে পারছি না। নতুন সূচি অনুযায়ী আগামী ৫ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হবে বিপিএল।’

গতবারের মতো এবারও ৭ দল খেলবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে। এবার ৪ জন পুরানো খেলোয়াড়কে ধরে রাখতে পারবে প্রত্যেক দল। এই ৪ জন হতে পারে দেশি-বিদেশি মিলিয়ে। এক্ষেত্রে কোনও বাধ্যবাধকতা রাখেনি বিসিবি।

গত আসরে ৫ জন বিদেশি খেললেও এবার এই ইস্যুতে কোনও সিদ্ধান্ত নিতে পারেনি বিপিএল গভর্নিং কাউন্সিল। এনিয়ে জালাল ইউনুস বলেছেন, ‘গতবার পাঁচ বিদেশি ক্রিকেটার খেলতে পারলেও এবার কী হবে এখনও ভাবিনি আমরা। সামনে আবারও বসবো আমরা। তারপর সবকিছু চিন্তা করে সিদ্ধান্ত নেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.