“স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” কুতুবদিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ সম্পন্ন 

 শাহেদুল ইসলাম মনির

২৮ জুলাই শনিবার “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সপ্তাহব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে ২৮ জুলাই পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে কুতুবদিয়ায় শেষ হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ’১৮। শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলার অফিসার্স ক্লাবে আয়োজন করা হয় সমাপনী অনুষ্ঠানের। উপজেলা মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ারা বেগম। বক্তব্যে তিনি মৎস্য সম্পদ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনাসহ ফিশিং বোটের লাইসেন্সের সুবিধার্থে কুতুবদিয়ায় বিশেষ ক্যাম্পেইনের ব্যবস্থা করার আশ্বাস প্রদান করেন।

প্রধান অতিথিকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ এর সংকলন তুলে দেয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। তাকে মৎস্য অধিদপ্তরের পক্ষ থেকে উপজেলা মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ সংকলনটি তুলে দেন। অনুষ্ঠানে তিন জন সফল মৎস্যচাষিকে তাদের সাফল্যের স্বীকৃতি স্বরূপ আকর্ষণীয় পুরস্কার ও সম্মাননা সনদ প্রদান করা হয়। এরা হলেন মো. আবু মুছা কুতুবী, ইব্রাহিম সাইদ ও  জাকের আহমদ।

বিশেষ অতিথিদের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা আশিক জামিল মাহমুদ, সহকারি কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রজব আলী বক্তব্য প্রদান করেন। এছাড়া মৎস্যজীবীদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা মৎস্যজীবী ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ। সভায় মৎস্য খাতে বাংলাদেশের অর্জনের প্রশংসা করে কুতুবদিয়ার মৎস্যজীবীদের অধিকার রক্ষা ও জীবনমান উন্নয়নে সম্মিলিত প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মৎস্য অধিদপ্তরের সম্প্রসারণ কর্মকর্তা সনজয় পাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.