চকরিয়ায় নুরুল আমিন হত্যা মামলার আসামী চট্টগ্রাম থেকে গ্রেফতার

একেএম বেলাল উদ্দিন,চকরিয়া
চকরিয়ায় নুরুল আমিন হত্যা মামলার পলাতক আসামী মো: মানিককে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২৪ ফেব্রুয়ারী সন্ধ্যা গ্রেফতারের পর গতকাল ২৫ ফেব্রুয়ারী বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা ও চকরিয়া থানার উপপরিদর্শক সুকান্ত চৌধুরীর কাছে হস্তান্তর করেন। ধৃত আসামী মো: মানিক চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের ৮নং ওয়ার্ড চরণদ্বীপ গ্রামের কামাল মাঝির ছেলে।
পুলিশ সূত্রে জানায়, চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের চিংড়ি জোনে প্রতিপক্ষের লোকজনের হাতে নির্মমভাবে খুন হয় সওদাঘরঘোনা চারাবটতলী গ্রামের মৃত জহির আহমদের পুত্র নুরুল আমিন। এ ঘটনায় নিহতের মা জাহেদা বেগম
বাদী হয়ে চকরিয়া থানায় ২০১৭সনের ৮ জুন হত্যা মামলা (নং ২২ জিআর ৩১৪) দায়ের করেন। ওই মামলায় আসামী করা হয়ে ধৃত আসামী মো: মানিকসহ ২৭জনকে। ধৃত মানিকের বিরুদ্ধে এলাকায় চিংড়ি প্রকল্প লুট ও জবর দখলসহ একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। ইতিপূর্বে অভিযুক্ত মো: মানিক তার প্রথম স্ত্রী নুর জাহানের অগোচরে ২য় আরো একটি বিয়ে করে চট্টগ্রামে আত্মগোপনে থাকে। ১ম স্ত্রীর সংসারে ২ জন ছেলে-মেয়ে রয়েছে। ১ম স্ত্রী ও সন্তানদের চরম অভাব অনটনে রেখে, কোন ধরণের ভরণ পোষণ না দিয়ে ২য় স্ত্রী নিয়ে চট্টগ্রামে আত্মগোপনে থাকা অবস্থায় খবর পেয়ে ১ম স্ত্রী পরিবারের লোকজন গত ২৪ ফেব্রুয়ারী কোতোয়ালী থানা পুলিশের মাধ্যমে মানিককে আটক করে চকরিয়া থানায় সোপর্দ করে। বর্তমানে প্রথম স্ত্রী ও সন্তানরা প্রশাসনের কাছে আইনী সহায়তাসহ স্বামীর পূর্ণ অধিকার ফিরে পেতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.