থানায় গিয়ে ওসির কাছে চাঁদা দাবি, ৪ ছাত্রলীগ নেতা আটক

নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিয়ার কাছ থেকে চাঁদা আনতে গিয়ে আটক হওয়া ছাত্রলীগের ৪ নেতাকর্মী। ছবি: যুগান্তর
যুগান্তর রিপোর্টঃ
ময়মনসিংহের নান্দাইল থানার ওসির কাছ থেকে চাঁদা নিতে গিয়ে ছাত্রলীগের চার নেতাকর্মী আটক হয়েছেন। রোববার সকালে আটক করার পর জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে ময়মনসিংহ ডিবি কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

ময়মনসিংহের গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রোববার সকাল ১০টার দিকে ময়মনসিংহের নান্দাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াহিদুল আলম ফকির ফয়সাল নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিয়ার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন এবং টাকা নেয়ার জন্য ছাত্রলীগের চারজন নেতাকর্মীকে থানায় পাঠান।

ওই চার নেতাকর্মী পুলিশকে চাঁদার টাকা দেয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকলে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।একপর্যায়ে পুলিশ চাঁদা নিতে আসা উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাজু, সাবেক সাংগঠনিক সম্পাদক রয়েল,ছাত্রলীগকর্মী টিটু ও কামরুল হাসানকে আটক করে।

পরে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ময়মনসিংহ ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিয়া।

এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব ও সাধারণ সম্পাদক সরকার মো. সব্যসাচী জানান, প্রায় ৮/৯ মাস ধরে নান্দাইলে ছাত্রলীগের কোনো কমিটি নেই।ছাত্রলীগ পরিচয়ে যারা পুলিশের কাছে চাঁদা দাবি করেছে, তাদের প্রতি ঘৃণা ও ক্ষোভ জানিয়ে জেলা ছাত্রলীগ নেতারা এ ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে ছাত্রলীগ নামধারী চাঁদাবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.