কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিলে অ.লীগ নেতা রেজাউল করিম ও ড.মোঃ সানাউল্লাহ

কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিলে অ.লীগ নেতা রেজাউল করিম ও ড.মোঃ সানাউল্লাহ

উপকূলের স্বার্থ রক্ষার জন্য উপকূলীয় মন্ত্রনালয় প্রতিষ্টার আন্দোলনে ঐক্যবদ্ধ হতে হবে

নিজস্ব প্রতিবেদক,
উপকূলীয় অঞ্চলের মানুষ সবচেয়ে অবহেলিত। তাঁঁদের জীবন যাত্রার মান উন্নয়নে দ্রুত সময়ে উপকূলীয় মন্ত্রনালয় গঠন করতে হবে। দেশের তিনটি জেলা নিয়ে যদি পার্বত্য মন্ত্রনালয় গঠন করতে পারলে ১৯ টি উপকূলীয় জেলা নিয়ে কেন উপকূলীয় মন্ত্রনালয় গঠন করা যাবে না ? কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের উদ্যোগে গতকাল ৪ জুন সোমবার বিকেলে মহেশখালীর পাশ্ববর্তী উপকূলীয় এলাকা চকরিয়া উপকূলীয় বদরখালীর ফেরীঘাট এলাকার অভিজাত হোটেল এন্ড রেষ্টুরেন্ট এবিসি’তে ‘উপকূলের স্বার্থ রক্ষা মানে, জাতীয় স্বার্থ রক্ষা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা এ দাবি তুলে ধরেন।

অনুষ্টানের প্রধান অতিথি কক্সবাজার জেলা আ.লীগের সহ-সভাপতি ও সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল করিম বলেন, সাংবাদিকরা জাতীর বিবেক ও গণতন্ত্রের মেরুদন্ড। তাই সকল পেশার মানুষদের সাংবাদিকদের সম্মান ও মূল্যোয়ন করতে হবে। তিনি আরোও বলেন, যদি পাবর্ত্য মন্ত্রণালয় থাকতে পারে এদেশের অবহেলিত উপকূলীয় এলাকায় নিয়ে কেন উপকূলীয় মন্ত্রণালয় গঠন করা হবেনা। তিনি এব্যাপারে সরকারের সু-দৃষ্টি কামনা করে উপরোক্ত কথা বলেন। অনুষ্টানের প্রধান আলোচক উপকূলীয় এলাকায় মানুষের স্বার্থরক্ষায় সংবাদকর্মীদের সচেষ্ট হবার তাগিদ দিয়েছেন বিশিষ্ট সংগঠক গণমাধ্যম ব্যক্তিত্ব ও কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের উপদেষ্টা অধ্যক্ষ ড. মোঃ সানাউল্লাহ্ । তিনি বলেন গত ৪ দশকে উপকূলীয় এলাকায় ব্যাপক পরিবেশগত সংকট তৈরি হয়েছে। বাংলাদেশের ১৯ টি উপকূলীয় জেলা হওয়ায় উপকূলীয় মন্ত্রনালয় প্রতিষ্টা করার এখন সময়ের দাবী। কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরাম’র উপকূলের স্বার্থ রক্ষার জন্য উপকূলীয় মন্ত্রনালয় প্রতিষ্টার আন্দোলনে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে আহবান জানান তিনি।
সংগঠনের নির্বাহী সদস্য মো. নিজাম উদ্দিনের কোরআন তেলাওয়াতে মধ্য দিয়ে সংগঠনে সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীবের পরিচালনায় এবং কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, মহেশখালীর ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা কামরুল হাসান, প্রথম আলোর সাংবাদিক এস.এম হানিফ, বদরখালী নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক গোলাম মোরশেদ সরকার, কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সহ- সম্পাদক দিদারুল করিম, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা জসিম উদ্দিন টিটু, মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সদস্য হাসান বশির, বদরখালী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক অরুন চাকমা, মহেশখালালী হোয়ানক পুলিশ ক্যাম্পের উপ-পরির্দশক মো. রুকুনজ্জামান। এসময় বিশেষ অতিথি বক্তব্যে চেয়ারম্যান কামরুল হাসান বলেন, পেশাদার সাংবাদিকরা হ”েছ জাতীর মেরুদন্ড। এসময় তিনি সাংবাদিকদের তথ্যবহুল সংবাদ পরিবেশনের অনুরোধ জানান।
এসময় অন্যানদের মাঝে উপস্থিত ছিলেন, বদরখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হাজী হামেদ হোছাইন, মাতারবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক ডাক্তার ইয়াকুব আলী, মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়া উদ্দিন জিয়া, ইউপি সদস্য হামেদ হোছাইন খোকা, বর্ষিয়ান সাংবাদিক ছালাম কাকলী, সাংবাদিক বাবুল, আল জাবের, কাইছার হামিদ, সরওয়ার কামাল, মহেশখালী প্রতিদিনের প্রতিনিধি রিয়াদ মো. সাকিব, বদরখালী ইউপি সদস্য মো. নুরু, ইউপি সদস্য মো. তারেক, বদরখালী বোট মালিক সমিতির সাবেক সভাপতি হাসান কোম্পানী, কালারমারছড়া ছাত্রলীগ নেতা জয় মো. জিসান, বদরখালী ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, ও আলোচনা সভাও ইফতার মাহফিলে উপকূলের বিভিন্ন পত্রিকায়ও কর্মরত সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সুশিল সমাজে লোকজন উপস্থিত ছিলেন।

পরে আলোচনা সভা শেষে বিশেষ মোনাজাত করেন মৌলভী শিবলী নোমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.