চকরিয়ায় মাদক বিরোধী অভিযান: ১০দিনে গ্রেপ্তার ১৬৭

চকরিয়া অফিস:
চকরিয়ায় পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। গত ১লা রমজান থেকে ১০ দিনের অভিযানে গ্রেপ্তার করা হয়েছে ১৬৭ জনকে। এর মধ্যে মাদকের কারবারসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলায় সাজাপ্রাপ্তসহ গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামিও রয়েছে। এ সময় জব্দ করা হয়েছে প্রায় ২৫০ লিটার চোলাই মদ, সাড়ে ৫ হাজার ইয়াবা ও দুই কেজি ১০৫ গ্রাম গাঁজা। এসব মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে ২৭টি। জব্দ করা হয় ইয়াবা পাচারে ব্যবহৃত একটি গাড়ি।
চকরিয়া থানা পুলিশ জানায়, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় ১৮ থেকে ২৭ মে পর্যন্ত ১০ দিনে পুলিশের একাধিক টিম সাঁড়াশি অভিযান চালায় উপজেলার ১৮ ইউনিয়ন এবং একটি পৌরসভার প্রত্যন্ত এলাকায়। গ্রেপ্তার করা হয় ১৬৭ জন আসামি। এর মধ্যে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয় ১৫ জনকে। এছাড়া জিআর মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬৭ জন, সিআর মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৮৮ জন, সিআর মামলার সাজাপ্রাপ্ত ২ জন এবং সিআর সাজাপ্রাপ্ত ৪ জন আসামিকে গ্রেপ্তার করা হয়। গত ১০ দিনে বিপুল পরিমাণ মাদক জব্দের ঘটনায় মামলা করা হয়েছে ২৭টি। এর মধ্যে ইয়াবার মামলা ১৪টি, গাঁজার মামলা ৬টি এবং চোলাইমদ এর মামলা ৭টি। পৃথক পৃথক অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসির আরাফাত। এছাড়া উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম, আবদুল খালেক, আলমগীর আলম, অপু বড়ুয়া, সুকান্ত চৌধুরী, রুহুল আমিন, বদরখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুণ চাকমা অভিযানে ছিলেন।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসির আরাফাত বলেন, ‘সারাদেশে মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান জোরদারের অংশ হিসেবেই চকরিয়ায়ও অভিযান চলছে। অভিযানে গত ১০ দিনে ব্যাপক সফলতা এসেছে মাদকের মামলায় সাজাপ্রাপ্তসহ বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ১৬৭ আসামিকে গ্রেপ্তার করে। এছাড়া এই ১০ দিনে বিপুল পরিমাণ ইয়াবা, চোলাই মদ ও গাঁজা জব্দের ঘটনায় মামলা করা হয়েছে ২৭টি।’
চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী চকরিয়া নিউজকে বলেন, ‘মাদকের বিরুদ্ধে এই সংগ্রাম অব্যাহত থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.