চকরিয়া পৌরসভার কোচপাড়া রাস্তার মাথায় অবৈধ দখল উচ্ছেদ ও সড়ক সংস্কার না হওয়ায় ক্ষুদ্ধ এলাকাবাসী

চকরিয়া অফিস:
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কোচপাড়া রাস্তার মাথা ( পৌর বাসটার্মিনালের উত্তর পার্শ্বে) বেহাল অবস্থায় স্থানীয় জনসাধারণ ও স্কুল-কলেজ-মাদরাসাগামী শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়েছে। সড়কের ওই অংশে কোন ধরণের সংস্কার না করায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন, বিগত কয়েক বছর ধরে ৮নং ওয়ার্ডের কোচপাড়া সড়কের রাস্তার মাথায় অবৈধভাবে জায়গা দখল করে দোকান নির্মাণ ও হোটেল ব্যবসা পরিচালনা এবং সড়কের ওই অংশে যত্রতত্র ট্রাক,পিকআপ মিনিট্রাক, ম্যাজিক গাড়ী পার্কিংয়ের ফলে বিশাল আয়তের গর্তে পরিণত হয়েছে। যার কারণে নিত্য ঘটনা-দূর্ঘটনা ঘটছে। কিন্তু উপজেলা প্রশাসন, পৌর কর্তৃপক্ষ, সড়ক বিভাগ ও সংশ্লিষ্ট প্রশাসন নিরব ভূমিকা পালন করে যাচ্ছে। অবৈধ দখলদের বিরুদ্ধে উচ্চেদ এবং সড়কে সংস্কার না করায় ক্ষুদ্ধ হয়েছে স্থানীয় জনসাধারণ। কয়েক বছর পূর্বে ওইসব স্থাপনা সড়ক বিভাগ ও উপজেলা প্রশাসন উচ্চেদ করলেও ফের দখলে নিয়ে ব্যবসা বাণিজ্য পরিচালনা করছে।
সর্বশেষ গতকাল ১৪ মে সকাল ৮ টার দিকে স্থানীয় কোচপাড়া এলাকার বাসিন্দা ডা: সৈয়দ নুরুল হুদার শিশুপুত্র কিডস কেয়ার ইন্টারন্যাশনাল স্কুলের কেজি ১ম শ্রেণির ছাত্র বেলাল উদ্দিন (৭) স্কুলে যাওয়ার পথে কোচপাড়া রাস্তার মাথায় ম্যাজিক গাড়ীর দূর্ঘটনার শিকার হয়ে আহত হয়েছে। তবে বড় ধরণের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। ডা: নুরুল হুদাসহ স্থানীয়রা সড়কের উপর এসব দোকান অপসারণ ও সড়ক সংস্কারের দাবী জানান।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী জানিয়েছেন, পৌরসভা এলাকায় কয়েক কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। একইভাবে কোচপাড়াসড়ক সহ সংশ্লিষ্ট সকল এলাকায় অবশিষ্ট উন্নয়ন কাজ শুরু হবে।
এপ্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মোঃ শিবলী নোমান জানিয়েছেন, খুব শীঘ্রই ওই এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হবে এবং সড়কের সংস্কারে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.