দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৬০০ মিটার

আরও দৃশ্যমান হলো স্বপ্নের পদ্মা সেতু। জাজিরা প্রান্তে পদ্মা সেতুর চতুর্থ স্প্যান বসানো হয়েছে। আজ রোববার সকাল ৭ টায় ৪০ ও ৪১ নম্বর খুঁটির ওপর বসানো হয় স্প্যানটি। এর ফলে দৃশ্যমান হলো সেতুর ৬শ মিটার

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শনিবার মুন্সীগঞ্জের লৌহজংয়ের কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে জাজিরার উদ্দেশ্যে যাত্রা শুরু করে স্প্যানটি। শনিবার দুপুর ২টার দিকে জাজিরা প্রান্তে পৌঁছায়। এরপর নির্ধারিত র্খুঁটির বরাবর নোঙর করে রাখা হয়। রোববার সকাল থেকেই শুরু হয় খুঁটির ওপর স্প্যান বসানোর কাজ। ভারি ওজনের ভাসমান ক্রেনে ঝুলিয়ে রাখা স্প্যানটি খুঁটিতে বসানোর পর ওয়েলডিংয়ের কাজ শুরু হবে। ৩৯ ও ৪০ নম্বর খুঁটিতে থাকা স্প্যানের সাথে ওয়েলডিংয়ের মাধ্যুমে যুক্ত হবে এই স্প্যানটি।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটিতে প্রথম স্প্যান এবং চলতি বছরের ১১ মার্চ তৃতীয় স্প্যানটি ৩৯ ও ৪০ নম্বর খুঁটিতে বসানো হয়। প্রতিটি স্প্যানের দৈর্ঘ্য ১৫০ মিটার এবং ওজন ৩ হাজার টন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল বিশিষ্ট কংক্রিটের এই সেতুর ৪২ টি খুঁটির ওপর এমন ৪১ টি স্প্যান বসানো হবে।

পদ্মা বহুমুখী সেতুর উপ সহকারি প্রকৌশলী মোঃ হুমায়ূন কবির জানান, আবহাওয়া অনুকূলে থাকায় আজ ভোর থেকেই চতুর্থ স্প্যান বসানোরর কাজ শুরু হয়। ভাল ভাবেই কাজ শুরু হয়। ওয়েল্ডিংয়ের কাজ শেষ হতে আরও কিছু সময় লাগবে।

Jamuna Tv online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.