চকরিয়ায় মিসকাতুল মিল্লাত মড়েল দাখিল মাদ্রাসায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা দিলেন চকরিয়া জাগ্রত তরুণ ছাত্র সংসদ

কক্সবাজার অফিসঃ চকরিয়া পৌরসভাস্থ ৮ নম্বর ওয়ার্ডে প্রতিষ্ঠিত অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্টান মিসকাতুল মিল্লাত মডেল দাখিল মাদ্রাসা।সদ্য দাখিল পরীক্ষায় ঘোষিত ফলাফলে মাদ্রাসা থেকে জিপিএ-৫প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের এক বিশাল সংর্বধনার আয়োজন করেছেন চকরিয়ার অন্যতম সমাজসেবী অরাজনৈতিক সংগঠন চকরিয়া জাগ্রত তরুণ ছাত্র সংসদ।সোমবার(৭এপিল) দুপুরে মাদ্রাসা মিলনায়তনে এ সংবর্ধনা দেয়া হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধিত করেন চকরিয়া পৌরসভার সাবেক পৌর প্যানেল মেয়র জননেতা শহিদুল ইসলাম ফোরকান বি.এ(অর্নাস) এম.এ। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া মিসকাতুল মিল্লাত মডেল দাখিল মাদ্রাসার সভাপতি শওকত আলম, মাদ্রাসার সুপার মৌলানা আবুল কালাম, সহ সুপার আশরাফ মোস্তাফা নুরী , মাদ্রাসার শিক্ষক মিজানুর রহমান, চকরিয়া জাগ্রত তরুন ছাত্র সংসদের সভাপতি এম. তারেকুল ইসলাম (তারেক)সহ শিক্ষক মন্ডলী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক প্যানেল মেয়র ফোরকান বলেন, একটি রাষ্ট্র ও সমাজকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা ছাড়া কোন জাতি উচ্চ শিখরে পৌছাতে পারে না। সমাজ বির্নিমানে একজন মেধাবী শিক্ষার্থী যে ভুমিকা রাখতে পারে তা অন্য কেউ সহজে পারেনা। সমাজ থেকে মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের মতো নানা অপরাধের বিরুদ্ধে প্রকৃত মেধা সম্পন্ন একজন শিক্ষার্থী যথেষ্ট ভুমিকা রাখতে পারে।
তিনি আরো বলেন, বর্তমান প্রজন্মের মেধা নির্ভর ছাত্র-ছাত্রীরা আগামী দিনের দেশ ও একটি আত্মনির্ভরশীল সমাজ গড়ার সুনাগরিক। নিয়মিত শ্রেণীতে পাঠদানে শিক্ষকদের পাঠ যথাপোযুক্ত অনুকরণ ও অনুসরণ করলেই সহজেই যে কোন শিক্ষার্থী ভাল ফলাফল করতে পারে।তিনি পড়া-লেখা ব্যাপারে প্রতিটি ছাত্র-ছাত্রীদের ক্লাসে শতভাগ উপস্থিতি, নিয়মানুবর্তিতা,শৃঙ্খলা ও অধ্যবসায় মেনে চলার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.