প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি গ্রামীণ জনপদে তারকা খেলোয়াড় তৈরীতে কাজ করছে

চকরিয়ায় ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণে ফজলুল করিম সাঈদী

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে প্রাক্তন ছাত্র পরিষদের আয়োজনে বিপুল পরিমাণ দর্শকের প্রানবন্ত উপস্থিতিতে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা গতকাল শুক্রবার বিকালে স্থানীয় বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। খেলা শেষে বিজয়ী ও বিজিত দল এবং খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার বেলাল উদ্দিনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, সমাজ সেবক মোহাম্মদ ছালেকুজ্জামান, চকরিয়া উপজেলার কৃতি ফুটবলার আবুল হোসেন আবুলু, পৌরসভার ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তাফা কামাল। অনুষ্ঠানে বরইতলী প্রাক্তন ছাত্র পরিষদের সকল কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক, স্থানীয় সুধীজন ও বিপুল সংখ্যাক ক্রীড়ামোধী দর্শক উপস্থিত ছিলেন।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশের ক্রীড়াঙ্গন বর্তমানে দিনদিন আলোকিত হচ্ছে। সরকার প্রধানের নির্দেশে দেশের ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজাতে কাজ চলছে। সেই লক্ষ্যে ইতোমধ্যে সরকার দেশের প্রতিটি উপজেলা সদরে একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করে দিচ্ছেন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সামগ্রী বিতরণ করা হচ্ছে। যাতে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াক্ষেত্রে মনোনিবেশ হয়ে নিজেকে দক্ষ করে তুলতে পারে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি গ্রামীণ জনপদ থেকে তারকা খেলোয়াড় তৈরীতে কাজ করে যাচ্ছেন। সেইজন্য তিনি গ্রামের বিদ্যালয়ে খেলাধুলার প্রচলন বাড়াতে ইতোমধ্যে বঙ্গমাতা-বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রবর্তন করেছেন। আজ এই টুর্নামেন্টের মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীরা সেরা নৈপুন্য দেখিয়ে দেশসেরা হচ্ছেন। পেকুয়া উপজেলার ক্ষুদে শিক্ষার্থীরা দেশসেরা হয়ে সেই প্রতিভার স্বাক্ষর রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.