চলতি মাসে গেজেট না হলে আবারও আন্দোলনের হুঁশিয়ারি

চলতি মাসের মধ্যেই সরকারি চাকরিতে কোটা সংস্কারে প্রজ্ঞাপন জারি করা না হলে আবারও আন্দোলনে নামবে বলে হুঁশিয়ারি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে কোটা বাতিলের ঘোষণা দিয়েছেন। আমাদের দাবি, এ মাসের মধ্যে কোটা বাতিলের গেজেট প্রকাশ করতে হবে।

তা না হলে দাবি আদায়ে আমরা আবারও আন্দোলনে নামতে বাধ্য হবেন বলে জানান তিনি।

রাশেদ খান জানান, নিজেদের নিরাপত্তা নিয়ে তারা উদ্বিগ্ন। অবশ্য, প্রশাসনের কর্মকর্তারা তাদের আশ্বস্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের কোনো সাধারণ শিক্ষার্থীকে হয়রানি করা হবে না।

তিনি বলেন, কিন্তু কোটা সংস্কার আন্দোলন ও ভিসির বাসভবনে ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করা হয়েছে। এতে সাধারণ শিক্ষার্থীদের হয়রানি হওয়ার আশঙ্কা আছে। তাই এক সপ্তাহের মধ্যে শিক্ষার্থীদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার করতে হবে।

কোটা সংস্কার আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টা চলছে উল্লেখ করে সংগঠনের আরেক আহ্বায়ক নুরুল হক নুর বলেন, দৈনিক ইত্তেফাকের পর গত ২১ এপ্রিল দৈনিক জনকণ্ঠ কোটা আন্দোলন নিয়ে বিভ্রান্তিকর সংবাদ ছাপিয়েছে। বৃহস্পতিবারের মধ্যে তাদের এ সংবাদ প্রত্যাহারের আবেদন জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.