কুতুবদিয়ার সিকদার পাড়ার ১টি সরকারী টিউবয়েল ১ বছর ধরে নষ্ট, দেখার যেন কেউ নেই

কুতুবদিয়া প্রতিনিধিঃ

কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের পরান সিকদার পাড়ার ১টি মাত্র সরকারী টিউবয়েলটি দীর্ঘ এক বছর ধরে অকেজো থাকায় স্থানীয়দের ভোগান্তি যেন চরমে। স্থানীয়রা টিউবয়েলটি দেখার জন্য কেউ নেই বলে মন্তব্য করেছেন।

স্থানীয়দের অভিযোগ, পরান সিকদার পাড়ায় প্রায় ৩/৪ শত পরিবারের বসবাস। পাড়ার একমাত্র পানিয় জলের নির্ভরশীল টিউবয়েলটি দীর্ঘ ১ বছর ৪ মাস ধরে অকেজো থাকায় সুপেয় জলের অভাবে দিন দিন নানা ধরনের পানি বাহিত রোগে আক্রান্ত হচ্ছে। টিউবয়েলটি সিকদার পাড়ার পশ্চিম পার্শ্বে বেড়িবাধ সংলগ্ন এলাকায় স্থাপিত হয়েছিল ৭ নং ওয়ার্ডের মেম্বার শাহানেওয়াজের সহযোগিতায় ।

স্থাপিত হওয়ার পরে স্থানীয়রা ও অন্যান্য এলাকার মানুষও  অনেক দূর দূরান্ত থেকে এসে টিউবয়েলটি ব্যবহার করে আসছিল। পানির তেমন কোন সমস্যা ছিল না । কিন্তু স্থাপিত হওয়ার ৫/৬ মাস অতিবাহিত হওয়া মাত্র টিউবয়েলটি অকেজো হয়ে পড়ে । এরপর স্ংস্কারের অভাবে টিউবয়েলটি আর ব্যবহারযোগ্য হয়নি । বিষয়টি অত্যন্ত গুরুত্ববহ হওয়ার পরও কর্তৃপক্ষের কোন প্রকার নজরে  আসছে না ।

এমন পরিস্থিতিতে স্থানীয়রা দূরবর্তী এলাকার টিউবয়েল থেকে খাবার পানি সংগ্রহ করছে তবে অধিকাংশ পুকুরের পানি পান করায় নানা রোগে আক্রান্ত হচ্ছে বলে জানিয়েছেন। এলাকাবাসী  বর্তমানে খুব কষ্ট ও ভোগান্তিতে জীবন অতিবাহিত করছে বলে একাধিক ব্যক্তি অভিযোগ করেছেন। স্থানীয়রা পানির সমস্যা দূর করতে টিউবয়েলটি দ্রুত মেরামত করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্থেক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.